Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবিতে ছাত্র পরামর্শ নির্দেশনা পরিচালক ড. তারিকুল

প্রকাশিত: ২৫ জানুয়ারী ২০১৮, ০১:০১

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ছাত্র পরামর্শ বিভাগের পরিচালক হিসেবে নিয়োগ প্রাপ্ত হলেন হটিকালচার বিভাগের প্রফেসর ড. তারিকুল ইসলাম।

বুধবার তিনি যোগদান করেন। সকালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও পেশাজীবী সংঠন নবনিযুক্ত ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালকে ফুলের শুভেচ্ছা প্রদান করেন।

ড. তারিকুল ইসলাম এর আগে, বিভিন্ন সময়ে প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। বিশ্ববিদ্যালয়ের পরিবহন শাখায় টান্সপোর্ট কো-অরডিনেটর, শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের সহকারী হল সুপার এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

ড. তারিকুল ইসলাম ২০০২ সালে শেরে-ই-বাংলা বিশ্ববিদ্যালয়ে কৃষি’তে অনার্স, এবং ২০০৪ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ হতে হটিকালচার থেকে মাস্টার্স ডিগ্রীলাভ করেন।

২০০৫ সালে তিনি হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হটিকালচার বিভাগে লেকচারার হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ২০০৮ সালে তিনি অ্যাসিস্ট্যান্ট প্রফেসর হিসেবে পদন্নোতি পান। ২০১৩ সালে অ্যাসোসিয়েট প্রফেসর হিসেবে পদন্নোতি পান।

এর মধ্যে ২০১০ সালে উচ্চ শিক্ষার জন্য বিদেশে গমন করেন।তিনি দক্ষিণ কোরিয়ায় Yeungnam University, Republic of Korea থেকে পিএইচডি ডিগ্রীলাভ করেন।

২০১৭ সালে তিনি প্রফেসর হিসেবে পদন্নোতি পান এবং Post Doctoral Researcher (Rural Development Administration South korea) হিসেবে দক্ষিণ কোরিয়া গমন করেন।

দেশি বিদেশী জার্নালে তার প্রায় ২০ টির বেশী প্রকাশনা রয়েছে। বর্তমানে তিনি বিশ্ব ব্যাংকের একটি প্রজেক্ট্র এ কাজ করছেন। ফ্রুট ব্যাগিং বিশেষ করে ম্যাংগো ব্যাগিং।
২০১৮ সালে তিনি দেশে ফিরেন এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক হিসেবে যোগদান করেন।

নতুন দায়িত্ব গ্রহনের ব্যপারে তার বক্তব্য জানতে চাইলে তিনি বলেন, প্রথমেই তিনি সৃষ্টি কর্তার শুকরিয়া আদায় করেন এবং বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মু.আবুল কাসেমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সেই সাথে তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী সহ সকলের সহযোগীতা কামনা করেন। আমি আমার অবস্থান থেকে যতটুকু সম্ভব ছাত্রদের জন্য কাজ করে যাবো। আমি কাজের মাধ্যমে প্রমান করতে চাই, আমি কতুটুকু সফল।

 

ঢাকা, ২৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ