Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আইইউটি’তে ভিসি অপসারণের দাবিতে বিক্ষোভ

প্রকাশিত: ২৫ জানুয়ারী ২০১৮, ০০:২১

আইইউটি লাইভ: ইসলামী সম্মেলন সংস্থার (ওআইসি) অঙ্গ প্রতিষ্ঠান ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) ভিসি প্রফেসর ড. মোনাজ আহমেদ নুরের অপসারণের দাবিতে সকালে ক্যাম্পাসে বিক্ষোভ করছে শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

জানা গেছে, সকাল আটটা থেকে ভিসির অপসারণের দাবি সম্বলিত ‘সেভ আইইউটি’ ব্যানার নিয়ে ছাত্র, শিক্ষক ও কর্মচারীরা সমন্বনিত ভাবে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এসে জড়ো হন। তারা সেখানে অবস্থান নিয়ে ভিসির বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে স্লোগান দেন এবং তার অপসারণ দাবি করেন।

শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীরা জানায়, ভিসি ড. মোনাজ আহমেদ নূর আইইউটিতে যোগদানের পর থেকে বিনা কারণে অনেক কর্মচারীকে ছাঁটাই করেছেন। কাউকে চাকরি থেকে স্বেচ্ছায় অব্যহতি দেয়ার চাপ সৃষ্টি করছেন।

তারা জানায়, তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে নানা সময়ে অসৌজন্যমূলক আচরণ করেন। ক্লাস সুবিধা না বাড়িয়ে তিনি অধিকহারে শিক্ষার্থী ভর্তি করেছেন, তাছাড়া তিনি দীর্ঘ দিন ধরে কর্মকর্তা কর্মচারীদের বেতন ভাতাও বাড়াচ্ছেন না। ২০২০ সালের আগে বেতন ভাতা বাড়াবেন না বলে কর্মকর্তা কর্মচারীদের জানিয়ে দেন।

তারা আরো জানায়, আইইউটিতে স্থায়ী শিক্ষক নিয়োগ না দিয়ে এডহক ভিত্তিতে শিক্ষক নিয়োগ দিচ্ছেন। এতে আইইউটির জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছে। এসব ঘটনায় ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা কর্মচারীরা বিক্ষুদ্ধ হয়ে ওঠেন। এ ঘটনায় শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীরা ওআইসির মহাসচিবের হস্তক্ষেপ কামনা করেছেন।


ঢাকা, ২৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ