Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পাঁচদফা দাবিতে ঢাবি ছাত্রলীগের অবস্থান

প্রকাশিত: ২৪ জানুয়ারী ২০১৮, ২১:৩৭

ঢাবি লাইভ: এবার পাঁচদফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসির কার্যালয় ঘেরাও করেছে ঢাবি শাখা ছাত্রলীগ। বুধবার বেলা সাড়ে ১১টায় ঢাবি ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের নেতৃত্বে নেতাকর্মীরা ভিসির কার্যালয় ঘেরাও করেন।

এ সময় তারা বলেন, ঘোষিত পাঁচ দফা দাবি ও ভিসি স্যার আমাদের সঙ্গে কথা না বলা পর্যন্ত আন্দোলন চলবে।

জানা গেছে, গতকাল মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি কার্যালয়ে হামলাকারীদের বিচার দাবি করেছে ছাত্রলীগ। রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে পাঁচ দফা দাবি জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান বলেন, সাধারণ শিক্ষার্থীর ব্যানারে জামায়াত, বিএনপি, ছাত্রদল ও বাম একত্রিত হয়ে ক্যাম্পাস অশান্ত করার চেষ্টা করছে। যারা শিক্ষকদের সম্মান নষ্ট করে, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নষ্ট করবে তাদের ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ প্রতিহত করবে।

দাবিগুলো হচ্ছে:

১. ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসির উপর হামলাকারী লাঞ্ছনাকারী এবং ভিসির কার্যালয় ভাংচুরকারীদের দৃষ্ঠান্তমূলক শাস্তি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অবিলম্বে বহিষ্কার করতে হবে।

২. সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের উপর হামলাকারী ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী, তানভীর আহমেদ মুঈন, বেনজীর, তুহিন কান্তি, সাদিক রেজা, তমা, সুদীপ্ত, সালমান, ইভা, তমা শাকিল, ইরা, সোহেল রিফাত, সিদ্দীকী, জামিল, মিথিলাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার ও গ্রেফতার করতে হবে।

৩. প্রোক্টর অফিস ভাংচুরকারী এবং প্রোক্টর অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের উপর হামলাকারীদের বহিষ্কার করতে হবে।

৪. ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ক্যামেরা ভাংচুরকারী এবং ক্যামেরাম্যান ও ভিসি অফিসের কর্মচারী উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

৫. ঢাকা বিশ্ববিদ্যালয়েল শিক্ষার সুষ্ঠু পরিবেশকে যারা নষ্ট করতে চায় তাদেরকে অবিলম্বে শাস্তির আওতায় আনতে হবে।


ঢাকা, ২৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ