Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবি'র হলে মধ্যরাতে ককটেল বিস্ফোরণ

প্রকাশিত: ২৪ জানুয়ারী ২০১৮, ২০:৫৪

ইবি লাইভ: মধ্যরাতে আবারও বিকট শব্দে প্রকম্পিত হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টায় লালন শাহ হল, জিয়া হল মোড়, ফুটবল মাঠ ও শেখ রাসেল হল এলাকায় প্রায় দুই ডজন ককটেলের বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

পুলিশ ও প্রক্টর অফিস সূত্রে জানা যায়, হঠাৎ করেই রাত সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের লালন শাহ হল এলাকায় বিকট শব্দে কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটে। এর আগে রাত ৯টায় ক্যাম্পাস সংলগ্ন শেখপাড়া বাজারে একটি ককটেলের বিস্ফোরণ ঘটে বলে এক দোকানী নিশ্চিত করেছে।

এরপর থেকেই থেমে থেমে ক্যাম্পাস পার্শ্ববর্তী এলাকায় ককটেলের বিস্ফোরণ ঘটতে থাকে। শেষে রাত সাড়ে ১২টা থেকে সোয়া ১টার মধ্যে লালন শাহ হল, জিয়া হল মোড় ও শেখ রাসেল হল সংলগ্ন এলাকা ককটেলের শব্দে প্রকম্পিত হয়ে ওঠে। এতে সাধারণ শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়ে।

পরে ক্যাম্পাসে পুলিশি টহল শুরু হলে শব্দ থেমে যায়। তবে এর সঠিক কারণ পুলিশ বা প্রক্টর অফিস নিশ্চিত করতে পারেনি।

অনেকে বলছেন শব্দ ক্যাম্পাস পার্শ্ববর্তী কোনো অনুষ্ঠান থেকে এসেছে। তবে ছাত্রলীগের একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, লালন শাহ হলে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সিট নিয়ে ঝামেলাকে কেন্দ্র করে ক্যাম্পাস এলাকায় ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে শক্তির জানান দিয়েছে হল ছাত্রলীগের একটি গ্রুপ।

লালন শাহ হলের দ্বিতীয় ব্লকের চতুর্থ তলার এক শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘হঠাৎ করেই বিকট শব্দ শুনে রুম থেকে বারান্দায় বের হই। পরে আরও বেশ কয়েকটি শব্দ শুনতে পাই। তাই আতঙ্কিত হয়ে রুমে গিয়ে দরজা লক করে দিই।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মাহবুবর রহমান বলেন, ‘ঘটনা শোনামাত্র প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনকে নির্দেশ দেয়া হয়। আমিও ব্যক্তিগতভাবে খোঁজ খবর নিয়ে জেনেছি শব্দগুলো ক্যাম্পাস পার্শ্ববর্তী একটি অনুষ্ঠানের।’


ঢাকা, ২৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ