Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুবিতে জাঁকজমকপূর্ণ ভাবে সরস্বতী পূজা

প্রকাশিত: ২৩ জানুয়ারী ২০১৮, ০২:৩৮

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সনাতন সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উদযাপিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পূজা উদযাপন পরিষদের আয়োজনে সোমবার বিশ্ববিদ্যালয় কাঁঠাল তলায় একটি অস্থায়ী পূজা মণ্ডপ তৈরী করে এটি পালিত হয়।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে উৎসব মূখর পরিবেশে নানা সাজে সজ্জিত হয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা দেবী চরণে বাণী-আর্চনায় সমবেত হন। অসাম্প্রদায়িক সাংস্কৃতিক ঐতিহ্য ধারণ করে হিন্দু ধর্মাবলম্বীদের পাশাপাশি অন্য ধর্মাবলম্বীরাও উৎসবে অংশ নেন।

আয়োজনের অংশ হিসাবে সকাল ৬টায় প্রতিমা আনয়ন ও সংস্থাপন, ৮টায় বাণী বন্দনা, ৯ টায় পুষ্পাঞ্জলি প্রদান, ১০.৩০টায় আলোচনা সভা, ১২টায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ২টায় প্রসাদ বিতরণ অনুষ্ঠিত হয়। এছাড়া পূজা উপলেক্ষ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে আলোক সজ্জাসহ বিভিন্ন সাজে সজ্জিত করে পূজা উদযাপন পরিষদ।

জানতে চাইলে পূজা উদযাপন কমিটির উপদেষ্টা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর দুলাল চন্দ্র নন্দী বলেন, ‘প্রতিবারের মত এবারও আমরা বিশ্ববিদ্যালয়ে পূজা উদযাপনের আয়োজন করেছি। তবে এবার বিশ্ববিদ্যালয়ে ভিসি না থাকায় আমরা বিশ্ববিদ্যালয় থেকে কোন আর্থিক সহযোগীতা পাইনি।’

বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগীতা ও নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. কাজী মো. কামাল উদ্দিন জানান, ‘নিরাপত্তার বিষয়ে আমাদের প্রক্টরিয়াল সদস্যরা সদা সর্বদা সচেতন এবং প্রয়োজনে সহযোগীতার জন্য পুলিশ প্রশাসনকে অবহিত করে রেখেছি। এছাড়াও শিক্ষার্থীদের আসা যাওয়ার জন্য সার্বক্ষণীক বাসের ব্যবস্থা করা হয়েছে।’

উল্লেখ্য, এবারের পূজা উদযাপন কমিটির সমন্বয়ক ছিলেন ফার্মেসী বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর প্রদীপ দেবনাথ এবং উপদেষ্টা ছিলেন পরিসংখ্যান বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর দুলাল চন্দ্র নন্দী এবং এআইএস বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্র দেব। এছাড়াও সাবির্ক ব্যবস্থাপনায় ছিলেন পূজা উদযাপন পরিষদের সভাপতি রিংকু কুমার কর এবং সাধারণ সম্পাদক সুদীপ্ত নাথ।

 

ঢাকা, ২২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ