Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সরস্বতী পূজা উপলক্ষে উৎসবমুখর জাককানইবি

প্রকাশিত: ২২ জানুয়ারী ২০১৮, ০৩:৩৮

জাককানইবি লাইভ: দেবী সরস্বতীকে জ্ঞান, সংগীত, শিল্পকলা, বুদ্ধি ও বিদ্যার দেবী বলা হয়, তাই শিক্ষা প্রতিষ্ঠানেও পালিত হয় সরস্বতী পূজা। প্রতিবছরের মতো এবারও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) মহা সাড়ম্বরে শ্রী শ্রী সরস্বতী পূজার আয়োজন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় আয়োজনের পাশাপাশি বিভিন্ন বিভাগের আয়োজনে প্রতিমা স্থাপন ও মন্ডপ নির্মাণ করা হয়েছে। এই উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে উৎসবের আমেজ বিরাজ করেছে। সরস্বতী পূজা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠান সূচী-২১ জানুয়ারি রাত ১০টায় প্রতিমা স্থাপন, ২২ জানুয়ারি সকাল সাড়ে ৯টায় পূজা আরম্ভ, সাড়ে ১০টায় পুষ্পাঞ্জলি, ১১টায় প্রসাদ বিতরণ, দুপুর ১টায় মধ্যাহ্ন ভোজ, সন্ধ্যা ৫. ৪৫ মিনিটে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রাত ৭টায় আরতি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

পূজা উদযাপন কমিটির আহ্বায়ক তপন কুমার সরকার জানান, এ বছর ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও নানা আয়োজনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ে পালিত হবে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী সরস্বতী পূজা। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো: জাহিদুল কবীর জানান, পূজা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

 


ঢাকা, ২১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ