Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শাবির দুই শিক্ষক পেলেন ‘ভিসি এ্যাওয়ার্ড’

প্রকাশিত: ২২ জানুয়ারী ২০১৮, ০১:১৭


শাবি লাইভ: গবেষণায় গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ‘ভিসি এ্যাওয়ার্ড’ পেলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষক। রবিবার মিনি অডিটোরিয়ামে বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের বার্ষিক গবেষণা সম্মেলনে তাদেরকে পুরষ্কার প্রদান করা হয়।

পুরষ্কার প্রাপ্তরা হলেন রসায়ন বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ ইউনুছ এবং সমাজ বিজ্ঞান বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. শাহ মোহাম্মদ আতিকুল হক।

ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে গবেষনা সেন্টারের আয়োজনে দু’দিন ব্যাপি এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুবালী ব্যংকের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী এমএ হালিম চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস ।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. জহিরুল ইসলামের সঞ্চালনায় সম্মেলনে স্বাগত বক্তব্য দেন গবেষণা কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. জাকির হোসেন এবং ধন্যবাদ জ্ঞাপন করেন গবেষণা কেন্দ্রের সদস্য প্রফেসর ড. এজেডএম মঞ্জুর রশিদ।

প্রধান অতিথির বক্তব্যে ইউজিসি’র চেয়ারম্যান বলেন, গবেষণার পরিধি বাড়ানোর জন্য আমাদেও আন্তর্জাতিক সম্পর্ক বৃদ্ধি করতে হবে। গবেষণা কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমরা শিল্প প্রতিষ্ঠান ও বিভিন্ন ব্যংককে যুক্ত করার চেষ্টা করছি।

উল্লেখ্য, প্রতিবছর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গবেষণায় অবদান রাখার জন্য দুই জন শিক্ষককে পুরষ্কার প্রদান করে।

 


ঢাকা, ২১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ