Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শাবিতে ছাত্র ফ্রন্টের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রকাশিত: ২২ জানুয়ারী ২০১৮, ০০:৪২


শাবি লাইভ: শিক্ষা ধ্বংসী প্রকল্প বাতিলের শ্লোগান নিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে রোববার ক্যাম্পাসে মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, দুপুর ১টার দিকে মিছিলটি ক্যাম্পাসের অর্জুনতলা থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে সমাবেশে মিলিত হয় ।

সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ফ্রন্টের আহ্বায়ক প্রসেনজিৎ রুদ্র, সাধারণ সম্পাদক নাজিরুল আযম বিশ্বাস, সদস্য মো. তৌহিদুজ্জামান জুয়েল, মো. মঈনুদ্দিন মিয়া, এম.কে মুনিম এবং সিলেট নগর শাখার সাধারণ সম্পাদক রুবাইয়াৎ আহমেদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, প্রতিষ্ঠার পর থেকে ছাত্র ফ্রন্ট ছাত্রদের অধিকার আদায়ের লক্ষ্যে আন্দোলন সংগ্রাম কওে যাচ্ছে। তার ধারাবাহিকতায় শাবিপ্রবিতেও সেভাবে ভূমিকা রাখার সর্বোচ্চ চেষ্টা করছে। বিশ্ববিদ্যালয়কে পিপিপি-হেকেপ নামক শিক্ষা ধ্বংসী প্রকল্পের মাধ্যমে ক্রমাগত বেসরকারিকরণ-বানিজ্যিকীকরণ করা হচ্ছে। ফলে কৌশলপত্র অনুযায়ী বেতন ফি,ভর্তি ফি,নামে-বেনামে নানা ফি ক্রমাগত বাড়ছে।

বক্তারা সারা দেশে প্রশ্নফাস, ভর্তি জালিয়াতি, শিক্ষার বেসরকারিকরণ-বাণিজ্যিকীকরণ এর মাধ্যমে নৈতিকতা ধ্বংসের প্রচেষ্টা রুখে দিতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে সার্বজনীন, বিজ্ঞান ভিত্তিক, সেক্যুলার, একই ধারার বৈষম্যহীন শিক্ষার দাবিতে আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

 


ঢাকা, ২১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ