Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবির সাথে চীনের ইউনিভার্সিটির সমঝোতা

প্রকাশিত: ১৮ জানুয়ারী ২০১৮, ২১:২৯


জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) এবং চীনের ইউনিভার্সিটি অব সায়েন্স এ্যান্ড টেকনোলজি-এর সঙ্গে দ্বিপাক্ষিক শিক্ষা ও গবেষণার উদ্দেশ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর শেখ মো. মনজুরুল হক এবং চীনের ইউনিভার্সিটি অব সায়েন্স এ্যান্ড টেকনোলজির ইতিহাস ও প্রত্নতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের পরিচালক প্রফেসর ড. জিন জেনগাও (Jin Zhengyao) নিজ নিজ পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন। এ চুক্তির আওতায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক ও গবেষকগণ দ্বি-পাক্ষিক শিক্ষা ও গবেষণার সুযোগ পাবেন।

এছাড়াও এ চুক্তির আওতায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগে প্রত্নতাত্ত্বিক গবেষণার বিজ্ঞান ভিত্তিক উপকরণের গবেষণাগার স্থাপনের সম্ভাবনা রয়েছে।

বৃহস্পতিবার বেলা একটায় বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল কক্ষে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ভিসি প্রফেসর ড. ফারজানা ইসলাম, চীনের ইউনিভার্সিটি অব সায়েন্স এ্যান্ড টেকনোলজি’র ইতিহাস ও প্রত্নতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. আনচান পান (Dr. Anchuan Fan), ড. ছিন লু (Dr. Qingin Lu), ড. গং লি (Dr. Gong Li) এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. আমির হোসেন, সাবেক ভিসি প্রফেসর ড. শরীফ এনামুল কবির, কলা ও মানবিকী অনুষদের ডিন প্রফেসর ড. মোজাম্মেল হক, প্রত্নতত্ত্ব বিভাগের সভাপতি প্রফেসর ড. বুলবুল আহমেদ, বিভাগীয় শিক্ষক প্রফেসর ড. সুফি মোস্তাফিজুর রহমান, প্রফেসর ড. মোকাম্মেল এইচ ভূঁইয়া উপস্থিত ছিলেন।


ঢাকা, ১৮ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ