Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জমকালো আয়োজনে জাককানইবি'তে নাট্য উৎসব

প্রকাশিত: ১৮ ডিসেম্বার ২০১৭, ২০:৫০


জাককানইবি লাইভ: ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা নিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আট দিন ব্যাপী নাট্য উৎসব চলছে। নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগরে অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের নাট্য প্রযোজনায় নাট্যোৎসবে মঞ্চস্থ হচ্ছে। (ব্যবহারিক) পরীক্ষার আওতায় অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মুহাম্মদ রুহুল আমিনের তত্ত্বাবধানে দেশ ও বিদেশের স্বনামধন্য নাট্যকারের ২৪টি নাটক তৃতীয় বার্ষিক নাট্যোৎসবে মঞ্চস্থ হচ্ছে বলে জানা যায়।

১৪ ডিসেম্বর থেকে শুরু হয়েছে টানা চলবে ২২ ডিসেম্বর পর্যন্ত এই নাট্য উৎসব চলবে। প্রতিদিন ৩টি নাটকের প্রদর্শনী হবে বিকাল ৫টায় ও সন্ধ্যা ৬.৩০টায় ও রাত ৮টায়।

নাটক উৎসবে রয়েছে মোহিন চট্টোপাধ্যায়ের নাটক কন্ঠনালীতে সূর্য, জ্যাঁপল সার্তের নাটক চাঁদ ও চকোর, মনোজ মিত্রের নাটক বনজোছনা, একটি মশা ও কাল্পনিক থিয়েটার (মুনির চৌধুরীর একটি মশা), তুলসী লাহিড়ীর নাটক কিনু কাহারের থেটার, বাদল সরকারের নাটক সারারাত্তির, শাঁওলী মৈত্রের নাটক, কিরণ মৈত্রর নাটক তেলে-জলে, দস্যু কেনারামের নাটক পালা, মনোজ মিত্রের নাটক কাক, মলয় ভৌমিকের নাটক সুনাগরিকের সন্ধানে, পিরান্দেল্লো নাট্যকারের সন্ধানে ছটি চরিত্র,

এছাড়া আরও মঞ্চস্থ হবে, গুনিল্লা লিন পারসনের নাটক দ্য ডলফিন, ইউজিন ওনীলের নাটক ডিজায়ার আন্ডার দ্য এলমস (ছায়াবাসনা), রামনারায়ন তর্করত্নের নাটক উভয় সংকট, মনোজ মিত্রের নাটক ঘড়ি আংটি ইত্যাদি, অজিতেশ বন্দ্যোপাধ্যায়ের নাটক নানা রঙের দিন, বিখ্যাত নাট্যকার ক্রিস্টোফার মার্লো নাটক ডক্টর ফস্টাস, রামনারায়ন তর্করত্নের নাটক চক্ষু, উৎপল দত্তের নাটক মৃত্যুর অতীত,আন্তন চেখভের নাটক দ্য ম্যারেজ প্রপোজাল, সৈয়দ শামসুল হকের নাটক ঈর্ষা, আনন জামানের নাটক রতি আরতির গীত।

নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের শিক্ষার্থী, নাটক নির্দেশক ও সকল অভিনেতাদের প্রত্যাশা সারা দেশের মানুষের কাছে তাদের শিক্ষাটুকুকে ছড়িয়ে দিবে এই নাট্য প্রযোজনার মধ্য দিয়ে।


ঢাকা, ১৮ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ