Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এনইউবি'তে মহান বিজয় দিবসের আলোচনা সভা

প্রকাশিত: ১৮ ডিসেম্বার ২০১৭, ০৩:৫৯

 

এনইউবি লাইভ: নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ (এনইউবি) রবিবার মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিশেষ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক, দৈনিক বাংলাদেশ প্রতিদিন এর সম্পাদক ও নিউজ২৪ চ্যানেলের প্রধান নির্বাহী কর্মকর্তা নঈম নিজাম। নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্ট এর চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ এ অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে যোগদান করেন। এতে বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. আনোয়ারুল করীম ও ট্রেজারার মোঃ আনোয়ার হোসেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ১৬ ডিসেম্বর বাঙালী জাতীয় জীবনের সবচেয়ে আনন্দঘন দিন। ত্রিশ লাখ শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত বিজয়ের ৪৬ বছর পূর্ণ হল। মুক্তির জয়গানে মুখর কৃতজ্ঞ বাঙালি শ্রদ্ধাবনত চিত্তে আজ স্মরণ করছে জাতির শ্রেষ্ঠ সন্তান অকুতোভয় বীর মুক্তিযোদ্ধাদের। দীর্ঘ নয় মাসের এক রক্তক্ষয়ী সংগ্রামের ভেতর দিয়ে, বহু ত্যাগ-তিতীক্ষা আর শহীদদের অমূল্য জীবনের বিনিময়ে অর্জিত এ বিজয়। বিজয়ের এই দিনে বিনম্র শ্রদ্ধা আর গভীর কৃতজ্ঞতায় স্মরণ করছি শহীদ মুক্তিযোদ্ধাদের।

তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছেন, আর এই স্বাধীনতা রক্ষার দায়িত্ব নিতে হবে বর্তমান সময়ের তরুণ প্রজন্মকে। তরুণ প্রজন্মকে শপথ নিতে হবে, মহান মুক্তিযোদ্ধাদের ত্যাগ যেন বৃথা না যায় সেদিকে লক্ষ্য রাখতে হবে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় নতুন মুক্তিসংগ্রামের সেনানী হয়ে অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করতে হবে।

এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর ডেভেলপমেন্ট এন্ড ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স ডিরেক্টর লে. কর্ণেল (অব.) ইকতেদার আহমেদ সিদ্দীক, রেজিস্ট্রার মো: রাশিদুল ইসলাম, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

একই দিনে বিজয় দিবস উদযাপন উপলক্ষে ক্যাম্পাস অডিটোরিয়ামে আলোকচিত্র প্রদর্শণীর আয়োজন করে নর্দান ইউনিভার্সিটি বিজনেস লিডারশিপ ক্লাব।


ঢাকা, ১৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ