Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবিতে গবেষণা বৃদ্ধি বিষয়ক সেমিনার

প্রকাশিত: ১৮ ডিসেম্বার ২০১৭, ০৩:৪০

 

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) জেনারেল এনিম্যাল সাইন্স ও নিউট্রেশন বিভাগ এবং জেনেটিক্র অ্যান্ড এনিমেল ব্রিডিং বিভাগের তত্ত্বাবধানে হেকেপ পরিচালিত অ্যানহেন্সমেন্ট অফ রিসার্স ক্যাপাসিটি ফর পোস্ট গ্রাজুয়েট স্ট্যুডেন্টস অন অ্যাডভ্যান্স সাইন্স বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বিশ্বব্যিালয়ের অডিটোরিয়ামে রোববার এই সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেম। হেকেপ সাব-প্রজেক্ট ম্যানেজার প্রফেসর ড. মো. আব্দুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হেকেপ প্রকল্পের প্রকল্প পরিচালক ড. গৌরঙ্গ চন্দ্র মহন্ত, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো. রুহুল আমিন হাবিপ্রবি’র ডিভিএম অনুষদের ডীন প্রফেসর ডা. মো. ফজলুল হক।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান ও প্রকল্পের বিভিন্ন বিষয় নিয়ে উপস্থাপনা করেন প্রকল্পের ডেপুটি-সাবপ্রজেক্ট ম্যানেজার প্রফেসর ড. আব্দুল গাফফার মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, "পশুসম্পদ গবেষণায় আমাদের আরও অনেক এগিয়ে যেতে হবে। এ লক্ষ্যে হেকেপ বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোতে যে কাজ করছে তা প্রশাংসার দাবি রাখে। "

দিনব্যাপী এ সেমিনারের সাইন্টিফিক সেশনে খরগোশ, উটপাখি ও টার্কি গবেষণা সম্পর্কিত বিষয়ে আলোচনা করা হয়। সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, গবেষক ও ডিভিএম অনুষদের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

 

ঢাকা, ১৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ