Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এমসি'তে পর্দা নামল সাংস্কৃতিক উৎসবের

প্রকাশিত: ১৮ ডিসেম্বার ২০১৭, ০২:৩৬

 

এমসি লাইভ: বিজয়ের মাস বাঙালী জাতির উল্লাসের মাস। এই উল্লাসের মাসেই উৎসবে রঙে রঙিন হয়ে উঠেছিল ক্যাম্পাস। বিজয়ের ৪৬ ও থিয়েটার মুরারিচাঁদের ৫ম বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজন করা হয় পক্ষকালব্যাপী সাংস্কৃতিক উৎসবের।

ঐতিহ্যবাহী মুরারিচাঁদ কলেজের ১২৫ বছর পুর্তি হয়েছে এ বছরেই। এই শতবর্ষী কলেজে পক্ষকালব্যাপী সাংস্কৃতিক উৎসবে সিলেটের প্রায় ১৫টি সংগঠন তাদের প্রযোজনা নিয়ে উপস্থিত হয়েছে। তাদের পরিবেশনায় মুগ্ধ করে রেখেছিলো ক্যাম্পাসকে।

পক্ষকালব্যাপী সাংস্কৃতিক উৎসবের সমাপ্তি হয়েছে শনিবার। মহান বিজয় দিবসের দিন এই উৎসবের সমাপ্তি টানা হয়েছে। সমাপনী দিনে ছিলো সিলেটের বেশ কয়েকটি সংগঠন পরিবেশনা।

ছিলো ঘন্টাব্যাপী নৃত্যশৈলীর নৃত্যালেখ্য ‘দ্রোহকাল’, কথাকলির ‘মুক্তিরগান’, দিগন্ত থিয়েটারের নাটক ‘খাবলা’, থিয়েটার সিলেটের নাটক ‘আদিম পৃথিবীর আহবান’ ও রোভার স্কাউট গ্রুপের নৃত্য পরিবেশনা।

একক পরিবেশনায় অংশ নেন প্রফেসর শামীমা চৌধুরী, আমিনুল ইসলাম লিটন, হারিছ মিয়া, লাল মিয়া, সাজ্জাদ হোসেন ইমন ও শিশু শিল্পী রামিসা। প্রতিদিনের মত শেষ দিনের অনুষ্ঠান শুরু হয় থিয়েটারের নিজস্ব পরিবেশনা দিয়ে। শেষ দিনের পরিবেশনায় ছিল নজরুল ইসলামের রচনা অবলম্বনে কাব্যনাট্য ‘নারী’। শেষে জাতীয় সঙ্গীত গেয়ে উৎসবের সমাপ্তি ঘোষণা করা হয়।

জয় বাংলা ইয়ূথ এ্যাওয়ার্ড জয়ী সংগঠন থিয়েটার মুরারিচাঁদের পক্ষকালব্যাপী সাংস্কৃতিক উৎসব ৫ ডিসেম্বর শিক্ষক শিক্ষার্থীদের সম্মেলক কণ্ঠে জাতীয় সঙ্গীতের মাধ্যমে উৎসবটি শুরু হয়েছিল।

বিজয় দিবস পর্যন্ত চলতে থাকা উৎসবে অংশগ্রহণ করে ছন্দ নৃত্যালয়, উদীচী সিলেট, নগরনাট, নৃত্যশৈলী, নাট্যমঞ্চ, নবশিখা নাট্যদল, নান্দিক নাট্যদল, থিয়েটার সিলেট, থিয়েটার বাংলা, মৃত্তিকায় মহাকাল, দিগন্ত থিয়েটার, মোহনা সাংস্কৃতিক সংগঠন, রোভার স্কাউট ও মুরারিচাঁদ কবিতা পরিষদ।

 

ঢাকা, ১৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ