Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

যথাযোগ্য মর্যাদায় হাবিপ্রবিতে বিজয় দিবস পালন

প্রকাশিত: ১৭ ডিসেম্বার ২০১৭, ০০:১৩

 

হাবিপ্রবি লাইভ: দিনব্যাপী নানান কর্মসূচীর গ্রহনের মধ্য দিয়ে ৪৬তম বিজয় দিবস উদযাপন করছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)।

ভোরে সূর্যোদয়ের সঙ্গে প্রশাসনেক ভবনে জাতীয় পতাকা উত্তোলন দিয়ে শুরু হয়ে সকাল ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিজয় র‌্যালি ও ৯টা ৩০মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর ১০.২০টায় ২য় শ্রেণীর শিক্ষার্থীদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় শহীদ মিনার প্রঙ্গনে।

র‍্যালীতে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগসহ অন্যান্য অংগসংগঠন অংশগ্রহণ করে এবং পরবর্তীতে তারা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে।

এরপরে সকাল ১০.৪০টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ১১.৪০টায় বিশ্ববিদ্যালয়ের ভলিবল মাঠে শিক্ষক, কর্মকর্তা, ছাত্র ও কর্মচারীদের জন্য ভলিবল ম্যাচ, শিক্ষিকা ও ছাত্রীদের জন্য মিউজিক্যাল চেয়ার, বিদেশি ছাত্রদের জন্য ভলিবল ম্যাচ এবং ৩য় ও ৫ম শ্রেণির ছাত্রছাত্রীদের জন্য বিস্কুট দৌড় খেলা অনুষ্ঠিত হয়।

বেলা ১২.৩০টায় শহীদ মিনার প্রাঙ্গণে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয় এরপর দুপুর ২টায় বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে শহীদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এরপর বিকাল ৪টায় হাবিপ্রবির সাংস্কৃতিক জোট কর্তৃক আয়োজিত এক সাংকৃতিক অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিতহেয়। সন্ধ্যা ৫.১৫টায় প্রশাসনিক ভবন প্রাঙ্গণ থেকে জাতীয় পতাকা অবনমিতকরণ করা হয়।

উল্লেখ্য, উক্ত দিবসে সকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মু আবুল কাসেম এবং মূখ্য আলোচক হিসাবে ‘মুক্তিযুদ্ধের চেতনা, বঙ্গবন্ধুর আদর্শ এবং বর্তমান বাংলাদেশ’ সম্পর্কে প্রবন্ধ উপস্থাপন করবেন প্রফেসর শহিদুল ইসলাম ফলিত রসায়ন ও রাসায়নিক প্রযুক্তি বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়।

ঢাকা, ১৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ