Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শাবিতে যথাযত মর্যাদার সাথে বিজয় দিবস উদযাপন

প্রকাশিত: ১৬ ডিসেম্বার ২০১৭, ২৩:০০

শাবি লাইভ: যথাযথ মর্যাদায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস। যাথাযথ মর্যাদার সাথে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শনিবার এ দিনটি উদযাপন করা হয়।

শাবি ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ সকাল সাড়ে ৭টায় প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন এবং সকাল ৭টা ৪৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং পরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এদিকে সকাল ১০ টা দিকে বিশ্ববিদ্যালয় কর্তৃক এক আনন্দ শোভার আয়োজন করা হয়। ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানগুলো প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এসে ভিসি'র সমাপনী বক্তব্যের মাধ্যমে উক্ত আনন্দ শোভাযাত্রাটি শেষ হয়

এ সময় ট্রেজারার প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উদযাপন কমিটির সভাপতি প্রফেসর ড. এ জেড এম মঞ্জুর রশিদ, দিবসটি উদযাপন কমিটির সদস্য সচিব ডেপুটি রেজিস্ট্রার আ.ফ.ম মিফতাউল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

পরবর্তীতে বিভিন্ন বিভাগ, আবাসিক হল, ছাত্রসংগঠন এবং স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

শোভাযাত্রা শেষে সমাবেশে ভিসি বলেন, আমরা স্বাধীনতা পেয়েছি। তবে এখনো বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে পারিনি। আমরা অর্থনৈতিকভাবে পুরোপুরি স্বয়ংসম্পূর্ণ হতে পারিনি। এজন্য আমাদেরকে পরিশ্রম করতে হবে এবং সবাইকে প্রতিদিন ১২ ঘন্টা কাজ করতে হবে। তিনি হানাহানি পরিহার করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান।

এছাড়া বেলা ১২ টায় প্রফেসর আমিনা পারভীন এর সভাপতিত্বে চিত্রাঙ্কন ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ।


ঢাকা, ১৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ