Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চুয়েটে হাল্ট প্রাইজ প্রতিযোগিতা ফাইনাল সম্পন্ন

প্রকাশিত: ১৬ ডিসেম্বার ২০১৭, ০৪:০০

 

চুয়েট লাইভ: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) আয়োজিত হাল্ট পুরস্কার প্রতিযোগিতায় ফাইনাল শুক্রবার সম্পন্ন হয়েছে। আন্তর্জাতিক সামাজিক ব্যবসায় সংগঠন হাল্ট কর্তৃক আয়োজিত এ প্রতিযোগিতায় চুয়েটের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের ৬টি দল অংশ নেয়।

দলগুলো হলো ‘ইন সার্চ অব ইলোমিনেশন’, ‘চুয়েট ইগনাইটার’, ‘টিম প্রত্যয়’, ‘এনার্জি টেক’, ‘আরএমএ কিউবিনেটর্স’ এবং ‘টিম ব্রিকবন্ড’।

প্রতিযোগিতায় নিজেদের ধারণাগুলো দর্শকদের সামনে উপস্থাপন শেষে বিচারকদের রায়ে চ্যাম্পিয়ন হয় ‘ইন সার্চ অব ইলোমিনেশন’ এবং রানারআপ হয় ‘চুয়েট ইগনাইটার’। চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন জোবায়ের হোসেন তাকি, ইফফাত হোসেন রোশনি এবং মায়েশা মালিহা।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জুনিয়র চেম্বারের পরিচালক প্রকৌশলী এস এম ইশতিয়াক-উর-রহমান, তাজরিন এন্টারপ্রাইজের চেয়ারম্যান রুমান আহমেদ, নোবেলিটি ইঞ্জিনিয়ারিং এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইন্তেখাব আলম এবং এএনজেড প্রপার্টিজ এর প্রধান পরিচলন কর্মকর্তা তানভির শাহরিয়ার রিমন।

চ্যাম্পিয়ন দলের সদস্য জোবায়ের হোসেন তাকি বলেন, প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হতে পেরে আমি অত্যন্ত খুশি। আমাদের ধারণা ছিল প্রত্যন্ত অঞ্চল গুলোতে সৌরশক্তি সুবিধা দিয়ে তাদের জীবনমান উন্নয়ন করা এবং তাদের তৈরি পণ্যগুলো বাজারে বিক্রয় করা।

এই ব্যাপারে হাল্ট প্রাইজ প্রতিযোগিতার চুয়েটের ক্যাম্পাস ডিরেক্টর মোহাম্মদ আশিকুর রহমান বলেন, হাল্ট প্রাইজ আন্তর্জাতিকভাবে প্রসিদ্ধ একটি সামাজিক ব্যবসা প্রতিযোগিতা। একে ছাত্রছাত্রীদের নোবেল পুরস্কারও বলা হয়।

বর্তমান সমাজে বিরাজমান সমস্যাগুলো সমাধানে তরুণ মেধাবী মস্তিষ্ক গুলোকে কাজে লাগানো এবং তাদেরকে উদ্যোগী করার মাধ্যমে সমস্যাগুলোর সমাধান করাই এই আয়োজনের মূল উদ্দেশ্য।

তিনি আরও বলেন, চুয়েটের প্রতিযোগিতার ফাইনালে বিজয়ী দল পরবর্তীতে দেশের বাইরে অনুষ্ঠিতব্য আঞ্চলিক প্রতিযোগিতায় অংশ নেয়ার সুযোগ পাবেন। আঞ্চলিক পর্ব শেষে চূড়ান্ত পর্বে বিজয়ী দল নিজেদের প্রস্তাবিত সমাধানকে বাস্তবায়নের জন্য ১০ লক্ষ ডলার পুরষ্কার পাবেন।

 


ঢাকা, ১৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ