Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবি রোভার স্কাউট গ্রুপের ৫১ বছর পূর্তি উদযাপন...

প্রকাশিত: ১৫ ডিসেম্বার ২০১৭, ২০:৪৩

 

ঢাবি লাইভ: “সেবাই হোক মূলমন্ত্র” এই স্লোগানকে বুকে ধারণ করে শিক্ষার পাশাপাশি সহশিক্ষার মাধ্যমে নেতৃত্ব বিকশিত করার প্রত্যয়ে এগিয়ে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ। হাঁটি হাঁটি পা পা করে ৫১ বছরে পদার্পন করল ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ।

একান্ন বছর পূর্তি উপলক্ষে TSC এর রোভার স্কাউট স্কাউট ডেন (কার্যালয়) এ সাবেক রোভার ও নতুন কাউন্সিলের রোভারদের উপস্থিতিতে গ্রুপের ট্রেজারার ও রোভার স্কাউট লিডার মাহমুদুর রহমান আনুষ্ঠানিকভাবে কেক কেটে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন।

গত বছর ২০১৬ সালের ৯ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ ৫০ বছরে পদার্পণ করে। অত্যন্ত জাঁকজমকভাবে পালিত হয়েছে সুবর্ণ জয়ন্তীর বর্ণাঢ্য আয়োজন।

কাউন্সিলের বর্তমান সিনিয়র রোভারমেট মো: হযরত বেলাল জানান এবারই প্রথমবারের মত ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের প্রতিষ্ঠা দিবসের আয়োজন করা হয়। এই ধারাবাহিকতা এখন থেকে চলতে থাকবে ইনশাল্লাহ। তিনি দ:খ প্রকাশ করে বলেন যে, প্রথম আয়োজন বলে সকলকে আমন্ত্রণ জানানো সম্ভব হয়নি। আগামীতে বৃহৎ পরিসরে আয়োজন করা হলে সেখানে সকলকে আমন্ত্রণ জানানো হবে। একই আশাবাদ ব্যক্ত করেছেন গ্রুপের বর্তমান ট্রেজারার মাহমুদুর রহমান।

এছাড়াও সাবেক সিনিয়র রোভারগণ এখানে তাদের বক্তব্য তুলে ধরেছেন। পাশাপাশি তারা ধন্যবাদ জানিয়েছেন নতুন কাউন্সিলকে এত ভালো একটি উদ্যোগ নেয়ার জন্য এবং তারা আশা প্রকাশ করেছেন যে, নতুন দায়িত্বপ্রাপ্তদের কর্তব্যনিষ্ঠা, দায়িত্বশীলতা এবং নিবেদিত প্রাণ সেবা ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ তথা স্কাউট আন্দোলনকে আরো গতিশীল করবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই গ্রুপটি বাংলাদেশে স্কাউট আন্দোলনের অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এখন অবধি এ গ্রুপের ২১ জন কৃতি রোভার স্কাউট “প্রেসিডেন্ট’স রোভার স্কাউট" (পিআরএস) অ্যাওয়ার্ড অর্জন করেছে।


ঢাকা, ১৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ