Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নোবিপ্রবিতে নানা আয়োজনে শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত

প্রকাশিত: ১৫ ডিসেম্বার ২০১৭, ০৩:৫৫

 

নোবিপ্রবি লাইভ: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) সপ্তাহব্যাপি আয়োজিত বিজয় দিবসের কর্মসূচির অংশ হিসেবে আজ বৃহস্পতিবার শহিদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষে সকালে ‘দেশের সূর্য সন্তানদের পবিত্র স্মৃতিতে সশ্রদ্ধ সালাম’ স্লোগানে ক্যাম্পাসে শোক র‍্যালি বের করা হয়। এতে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সকলে অংশগ্রহণ করে। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সংগঠন ও পরিষদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়।

এরপর শহিদ মিনার প্রাঙ্গনে ভিসি প্রফেসর ড. এম অহিদুজ্জামান সকলের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

বক্তব্যে তিনি বলেন, ‘স্বাধীনতার ঊষা লগ্নে জাতির শ্রেষ্ঠ সন্তান শিক্ষক, সাংবাদিক, ডাক্তার, দার্শনিকসহ বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করা হয়। দখলদার পাকিস্তানিদের এদেশীয় দোসর রাজাকার-আলবদর ঘাতকরা রাতের অন্ধকারে মেতে ওঠে বুদ্ধিজীবী নিধনযজ্ঞে। এর মাধ্যমে তারা বাংলাদেশকে পঙ্গু করে দিতে চেয়েছিল। কিন্তু তাদের সে চেষ্টা সফল হয়নি। বাংলাদেশ আজ বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে।’

বক্তব্য শেষে শহিদ বুদ্ধিজীবীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন নোবিপ্রবি প্রো-ভিসি প্রফেসর ড. মো. আবুল হোসেন, অনুষদ সমুহের ডিন, রেজিস্ট্রার, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ ও দপ্তর সমূহের পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর, ছাত্র নির্দেশনা পরিচালক, শিক্ষক সমিতি এবং নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ।

 

ঢাকা, ১৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ