Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাককানইবি'তে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

প্রকাশিত: ১৫ ডিসেম্বার ২০১৭, ০৩:৩২

 

জাককানইবি লাইভ: শহীদ বুদ্ধিজীবী দিবস উদ্যাপন উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাকানইবি) বৃহস্পতিবার সকালে বিজয় স্তম্ভ ‘চির উন্নত মম শির’ এ পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে কর্মসূচীর উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

এরপর যথাক্রমে শিক্ষক সমিতি, কর্মকর্তা পরিষদ, বিভিন্ন অনুষদের ডিন, হলের প্রভোস্ট, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), বিভাগীয় প্রধানগণ, ছাত্র-ছাত্রী ও বিভিন্ন সামাজিক-রাজনৈতিক সংগঠন পুষ্পমাল্য অর্পণ করেন।

পরে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান এর নেতৃত্বে এক শোক র‌্যালি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে প্রশাসনিক ভবনের সামনে ভিসি প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বক্তব্য রাখেন।

তিনি তাঁর বক্তব্যে ‘শহীদ বুদ্ধিজীবী দিবসে যাঁরা শহীদ হয়েছেন এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ দেশের জন্য যাঁরা শহীদ হয়েছেন তাঁদের সকলের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং তাঁদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।’

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি তপন কুমার সরকার, সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম, কর্মকর্তা পরিষদের সভাপতি মো. আব্দুল্লাহ আল মামুন, কলা অনুষদের ডিন প্রফেসর ড. মুশাররাত শবনম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর, হলের প্রভোস্ট জান্নাতুল ফেরদৌস ও সিদ্ধার্থ দে, প্রক্টর প্রফেসর ড. মো. জাহিদুল কবীর, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

বাদ জোহর কেন্দ্রীয় মসজিদে শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের লেকচারার মো: মাজহারুল হোসেন তোকদার।

 

 


ঢাকা, ১৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ