Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নানা কর্মসূচিতে যবিপ্রবির শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

প্রকাশিত: ১৫ ডিসেম্বার ২০১৭, ০৩:০৭

 

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শংকরপুর বধ্যভূমিতে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে। বুদ্ধিজীবীদের রূহের মাগফিরাত কামনায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ যোহর দোয়ার অনুষ্ঠান করা হয়। নানা কর্মসূচির মাধ্যমে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করেছে।

কর্মসূচির শুরুতে যবিপ্রবির প্রশাসনিক ভবনের সম্মুখে কালো পতাকা উত্তোলন এবং জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা অর্ধনমিতকরণ করা হয়। পরে যশোর শহরের শংকরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সেখানে আরও পুষ্পার্ঘ্য অর্পণ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী অ্যাসোসিয়েশন, যবিপ্রবি শাখা ছাত্রলীগসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর শেখ আবুল হোসেন, জীব বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মো: ইকবাল কবীর জাহিদ, ফিশারিজ ও মেরিন বায়োসায়েন্স বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো: আনিছুর রহমান, রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব, ভারপ্রাপ্ত প্রক্টর রশিদুর রহমান প্রমুখ।

পরে বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে শহীদ বুদ্ধিজীবীদের রূহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া-মোনাজাত করা হয়। দোয়া মোনাজাত পূর্ব বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর শেখ আবুল হোসেন বলেন, পাকিস্তানিরা যখন বুঝতে পারলো মুক্তিযুদ্ধে তাদের পরাজয় সময়ের ব্যাপার মাত্র, তখনই তারা তাদের এদেশীয় দোসর রাজাকার, আল-বদর. আল-শামসের প্রত্যক্ষ এবং পরোক্ষ সহযোগিতায় এ দেশের শ্রেষ্ঠ সন্তানদের নির্মমভাবে হত্যা করে।

আজও তাদের প্রেতাত্মারা এ দেশে সক্রিয়। কিন্তু আমাদের ঐক্যবদ্ধ থেকে তাদের মোকাবিলা করতে হবে।


ঢাকা, ১৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ