Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাকৃবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন

প্রকাশিত: ১৫ ডিসেম্বার ২০১৭, ০২:২০

 

বাকৃবি লাইভ: যথাযথ মর্যাদা এবং ভাবগম্ভীর্যের মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় জাতীয় দিবস উদযাপন কমিটির অয়োজনে শোক র‌্যালী, বধ্যভুমিতে পুষ্পাঞ্জলী অর্পণ এবং শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভার অয়োজন করা হয়।

বৃহস্পতিবার সকাল ৭ টায় ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. মো: জসিমউদ্দীন খানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্বর থেকে প্রভাত ফেরি বের করা হয় যা বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমিতে গিয়ে শেষ হয়। এরপর সেখানে পুষ্পাঞ্জলী অর্পণ করেন ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. মো. জসিমউদ্দিন খান।

এসময় শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন ও দোয়া করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, পেশাজীবী, স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারিবৃন্দ বধ্যভূমিতে পুষ্পার্পণ করেন। এছাড়াও দিবসটি উপলক্ষে সকাল ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের কমিউনিটি সেন্টারে “শহীদ বুদ্ধিজীবি দিবসের তাৎপর্য” শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।

ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. সচ্চিদানন্দ দাস চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. মো. জসিমউদ্দিন খান। অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রক্টর প্রফেসর ড. মো. আতিকুর রহমান খোকন, সহযোগি ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মো. মোক্তার হোসেন, বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী এবং সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল প্রমুখ।

 

 

ঢাকা, ১৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ