Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘বাংলাদেশের সাংবিধানিক যাত্রা: ৪৫ বছর এবং পরবর্তী’ শীর্ষক আলোচনা

প্রকাশিত: ১৫ ডিসেম্বার ২০১৭, ০১:২৬

 

লাইভ প্রতিবেদক: কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর আইন বিভাগের উদ্যোগে ‘বাংলাদেশের সাংবিধানিক যাত্রা: ৪৫ বছর এবং পরবর্তী’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ইউনিভার্সিটির অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জগন্নাথ ইউনিভার্সিটির আইন অনুষদের চেয়ারম্যান ও ডীন প্রফেসর ড. সরকার আলী আক্কাস। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের এ্যাডভোকেট এবং ঢাকা বার এ্যাসোসিয়েশনের সাবেক ভাইস প্রেসিডেন্ট এসকে. মো. নূর আলম।

আলোচনা শেষে কানাডিয়ান ইউনিভার্সি অব বাংলাদেশে ল’ ক্লিনিক চালু করা হয় এবং এই ল’ ক্লিনিকের মাধ্যমে মুটিং, এ্যাডভোকেসি ও আইনগত গবেষণায় ২ মাসব্যাপী সার্টিফিকেট ট্রেনিং কোর্স উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর উইলিয়াম এইচ. ডেরেঞ্জার। অনুষ্ঠানের শুরুতেই শহীদ বুদ্ধিজীবীগণের প্রতি বিনম্র শ্রদ্ধাজানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর আইন বিভাগের প্রধান ও এ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. আব্দুল্লাহ-আল-মনজুর হোসাইন। কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর আইন বিভাগের লেকচারার ও ব্যারিস্টার মিস. সায়মা তাহমিনের পরিচালনায় অনুষ্ঠিত এ আলোচনায় বক্তারা, আইনের শিক্ষার্থীদেরকে সংবিধান শেখা ও বোঝার উপর গুরুত্বারোপ করেন। বাংলাদেশ সরকারের বিভিন্ন আইন ও সংশোধনীগুলো সম্পর্কেও বিস্তারিত জ্ঞান অর্জনের আহ্বান জানান।

‘দি ফিউচার ল’ ইনিশিয়েটিভ’-এর প্রতিষ্ঠাতা ও সিইও শেখ মাহদী ল’ ক্লিনিকের উপর উপস্থাপনা প্রদান করেন এবং শিক্ষার্থীদের ল’ ক্লিনিক সম্পর্কে সাম্যক ধারাণ দেন।

অনুষ্ঠানে অন্যান্যে মাঝে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর রেজিস্ট্রার ব্রি. জে. মো. আসাদুজ্জামান সুবহানী (অব.), প্রোক্টর ইনচার্জ ও হেড অব ক্যারিয়ার সার্ভিস উইং এবং বিজনেস স্কুলের এ্যাসোসিয়েট প্রফেসর হানিফ মাহতাব, স্কুল অব বিজনেস-এর এ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. আকিম এম রহমান, ডিপার্টমেন্ট অব ফিল্ম এ্যান্ড টেলিভিশন-এর প্রধান ও এ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. নূরুল ইসলাম বাবুল এবং ইউনিভার্সিটির শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ১৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ