Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নিরাপদ খাদ্য উৎপাদনে করণীয় বিষয়ক সেমিনার

প্রকাশিত: ১৪ ডিসেম্বার ২০১৭, ০১:২৩


হাবিপ্রবি লাইভ: জলবায়ু সহনশীল কৃষি প্রকল্পের তত্ত্বাবধানে নিরাপদ খাদ্য উৎপাদনে করণীয় শীর্ষক সেমিনার বুধবার কারিতাস মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেম। কারিতাস দিনাজপুর অঞ্চলের পরিচালক যোগেন জুলিয়ান বেসরার সভাপতিত্বে সেমিনার অনুষ্ঠিত হয়।

উক্ত অ্যাডভোকেসি সেমিনারে প্রধান আলোচক হিসেবে কৃষি উৎপাদন বৃদ্ধি বনাম নিরাপদ খাদ্য নিশ্চিতকরণ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের ফসল শারীরতত্ত্ব ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. শ্রীপতি সিকদার।

প্রধান অতিথির বক্তব্যে হাবিপ্রবি’র ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, দেশে আমরা যেমন খাদ্য উৎপাদন বৃদ্ধি করেছি তেমনি খাদ্য নিরাপত্তার ব্যাপারেও স্ব-স্ব অবস্থান থেকে সচেতনতা বাড়াতে হবে।

তিনি আরও বলেন, কারিতাস যে সেমিনার আয়োজন করেছে তা অত্যন্ত ফলপ্রসূ হবে বলে আমি মনে করি। আজকের সেমিনার থেকে আপনারা যে জ্ঞান অর্জন করবেন সংশ্লিষ্ট কর্মক্ষেত্রে তা প্রয়োগ করবেন এ প্রত্যাশা করি।

উলে­খ্য, ইউএসআইডি ও প্রাকটিক্যাল অ্যাকশন এর সহায়তায় কারিতাস দিনাজপুর অফিস এ প্রকল্প বাস্তবায়ন করছে। উক্ত কর্মশালায় সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ১৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ