Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাককানইবি'তে বিষাক্ত পানি সরবরাহ!

প্রকাশিত: ১৩ ডিসেম্বার ২০১৭, ০১:০৯


জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) বিশুদ্ধ খাবার পানির পরিবর্তে বিষাক্ত পানি সরবরাহ করা হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনের সাবমারসিবল পাম্প থেকে পানি বিভিন্ন ভবনের ছাদে রক্ষিত ট্যাংকিতে সংগ্রহ করা হয়।

কোনো ধরনের ফিল্টার বা বিশুদ্ধকরণ ছাড়াই পুরো বিশ্ববিদ্যালয় জুড়ে ব্যবহার করা হচ্ছে এসব খোলা পানি। শিক্ষার্থীদের খাবার পানির জন্য নির্ভর করতে হয় ভবনগুলোর ওয়াশ রুমের উপর। আর এসকল পানি থাকে ময়লা ও দুর্গন্ধময়।

সরেজমিনে দেখা যায়, যেসব ট্যাঙ্ক থেকে পানি আসছে সেগুলোর অবস্থাও অত্যন্ত খারাপ, পরিষ্কার করা হয় না নিয়মিত। কোনো কোনো ট্যাঙ্কের আবার নেই ঢাকনা। এতে পাখির বিষ্ঠা, ধুলোবালি, লতাপাতা, টিকটিকি ও মাকড়শা এর ভেতরে পড়ে পচে পানির সঙ্গে মিশছে। সৃষ্টি হচ্ছে প্রাণঘাতি ব্যাকটেরিয়াও।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিলয় মাহমুদ রুবেল জানান, বিশ্ববিদ্যালয়ের প্রায় ছয় হাজার শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের জন্য নেই বিশুদ্ধ খাবার পানির সু-ব্যবস্থা। বিশুদ্ধ পানির ব্যবস্থা নেই বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ বিভাগেও।

এদিকে বিশ্ববিদ্যালয়ের উপ-প্রধান প্রকৌশলী মো. মাহবুবুল ইসলাম জানান, “বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবন ও আবাসিক ভবনে পানি সরবরাহের জন্য ব্যবস্থা রয়েছে। এর বাইরে আমাদের কাছে কোন প্রস্তাবনা আসেনি তাই আমরাও এ বিষয়ে পদক্ষেপ নিতে পারছি না। যদি প্রস্তাবনা আসে তবে আমরা সেই বিষয়ে অবশ্যই ব্যবস্থা নিবো।”


ঢাকা, ১২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ