Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে তাহমিনা বানু ট্রাস্ট গঠন

প্রকাশিত: ১২ ডিসেম্বার ২০১৭, ০৪:০৮

 

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) তাহমিনা বানু ট্রাস্ট গঠন করা হয়েছে। সোমবার লোক প্রশাসন বিভাগে ‘তাহমিনা বানু ট্রাস্ট ফান্ড’ গঠন করা হয়।

জানা গেছে প্রয়াত তাহমিনা বানুর ভাই এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আলী তসলিম ২৫ লাখ টাকার চেক ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর ড. নাসরীন আহমাদের কাছে হস্তান্তর করেন।

চেক হস্তান্তর অনুষ্ঠানে ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান এবং প্রয়াত তাহমিনা বানুর সহপাঠী ও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।


এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয় লোক প্রশাসন বিভাগের একজন অসচ্ছল ছাত্র ও একজন ছাত্রীকে বৃত্তি দেয়া হবে। ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান প্রয়াত তাহমিনা বানুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এই অনুদানের ফলে লোক প্রশাসন বিভাগের অসচ্ছল শিক্ষার্থীরা উপকৃত হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, প্রয়াত তাহমিনা বানু ঢাকা বিশ্ববিদ্যালয় লোক প্রশাসন বিভাগ থেকে বিএসএস সম্মান ও এমএসএস ডিগ্রি অর্জন করেন। ১৯৬১ সালে তিনি কুমিল্লায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৯ সালে বিসিএস ক্যাডার সার্ভিসে যোগ দেন। পরে ন্যাশনাল ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে কাজ করেন। মৃত্যুর পূর্বে তিনি লোক প্রশাসন বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তার জন্য একটি তহবিল গঠনের ইচ্ছা প্রকাশ করেছিলেন। এ লক্ষ্যে তিনি কিছু টাকাও রেখে যান। ২০১৭ সালের ২ সেপ্টেম্বর তিনি ইন্তেকাল করেন।

 

ঢাকা, ১১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ