Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতি: ছাত্রীর পরিবর্তে ছাত্র !

প্রকাশিত: ১১ ডিসেম্বার ২০১৭, ০৪:৩৪

 

জাককানইবি লাইভ: মাত্র আড়াই লাখ টাকার বিনিময়ে প্রক্সিতে ভর্তি হতে এসে আটক হয়েছেন এক শিক্ষার্থী। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) এই ঘটনা ঘটেছে। ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রক্সি জালিয়াতিতে এক শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মেধা তালিকায় নবম স্থানে থাকা সামিয়াতুল আশরাফিয়া সামির পরিবর্তে ভর্তি হতে আসেন সারেক মো. ইয়ানুর নামে এক শিক্ষার্থী । বিষয়টি পরে জানাজানি হয়ে যায়। পরে আটক করা হয়েছে তাকে।

জানা গেছে, ডি ইউনিটের পরীক্ষায় ব্যবসায় শিক্ষা শাখার মেধাতালিকায় (১ম শিফট) সামিয়াতুল আশরাফিয়া সামি (রোল নম্বর ০১১৯৯) ৮৪.১৬৮ স্কোর নিয়ে মেধা তালিকায় ৯ম স্থান অধিকার করেন। পরে তিনি ভর্তি হননি।

রোববার ভর্তি কার্যক্রমের প্রথম দিনে রিপোর্ট করার সময় একজন বদলি পরীক্ষার মাধ্যমে উর্ত্তীন হয়ে মৌখিক পরিক্ষায় অংশগ্রহনের সময় সারেক মো. ইয়ানুরকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আটকৃত শিক্ষার্থী ইয়ানুর জানান, ভর্তির জন্য বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী তোফায়েল নামক এক জনের কাছে আড়াইলক্ষ টাকা দিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহিদুল কবীর ঘটনার সত্যতা স্বীকার করে জানান, প্রক্সি জালিয়াতিতে অভিযুক্ত একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই চক্রের সাথে কারা কারা জড়িত তা তদন্তের মাধ্যমে বের হয়ে আসবে বলে আশাবাদী তিনি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর বলেন, ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে যারা জড়িত থাকবে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জিরো টলারেন্স ।

প্রমাণ সাপেক্ষে জড়িত সকলকে আইনের আওতায় আনা হবে। উল্লেখ্য যে, ২৩ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের “ডি” ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রক্সি জালিয়াতির কারণে ছয় শিক্ষার্থীকে আটক করে আদালতে প্রেরণ করা হয়।

 

ঢাকা, ১০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ