ক্রিকেট দলের টেস্ট স্কোয়াডে স্থান পেলেন জগন্নাথের শহিদুল


Published: 2021-04-09 19:15:07 BdST, Updated: 2021-06-19 17:42:27 BdST

জবি লাইভ: ক্রিকেট দলের টেস্ট স্কোয়াডে স্থান পেলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। শ্রীলঙ্কা সফরের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুক্রবার (৯ এপ্রিল) দুপুরে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য মোট ২১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেন নির্বাচকরা।

এই দলে প্রথমবারের মতো স্থান পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী শহিদুল ইসলাম। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৭ম ব্যাচ এর শিক্ষার্থী।

জানা যায়, ১৯৯৫ সালের ৫ জানুয়ারী নারায়ণগঞ্জে জন্ম নেয়া তরুণ এই ক্রিকেটার ডানহাতি একজন পেস বোলার। ২০১৭ সালে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট লীগে বরিশাল বিভাগের হয়ে আত্মপ্রকাশ ঘটে এই ক্রিকেটারের। একই বছরের ২১ নভেম্বর বাংলাদেশ প্রিমিয়ার লীগে চট্টগ্রাম ভাইকিংসের হয়ে টুয়েন্টি ২০ (টি২০) ক্রিকেটে অভিষেক হয় শহিদুলের।

শহীদুলের ক্যারিয়ার সূত্রে জানা যায়, বাংলাদেশ ক্রিকেট লীগে ২০১৮-১৯ সেশনে মধ্যাঞ্চল ক্রিকেট দলের বোলিংয়ে নৈপুণ্য দেখিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম পাঁচ উইকেট শিকার করার কৃতিত্ব অর্জন করেছিলেন ডানহাতি এই পেসার। গতবছরের ডিসেম্বরে অনুষ্ঠিত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনাল ম্যাচে বাবার মৃত্যুশোক কাটিয়ে শেষ ওভারে জেমকন খুলনার জয়ের নায়ক হয়েছিলেন শহিদুল।

এদিকে শহিদুলের জাতীয় দলে স্থান পাওয়ার খবরে উচ্ছ্বসিত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা তার জন্য শুভকামনা ও আনন্দ প্রকাশ করেছেন। সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে পোস্ট করছেন তারা।

কম্পিউটার সায়েন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ নাসির উদ্দিন ক্যাম্পাসলাইভকে বলেন, "আমাদের শহিদুল ইসলামের এই অর্জনে বিভাগের পক্ষ থেকে তাকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। একদিন সে বাংলাদেশের গর্ব হয়ে উঠবে।

খেলাধুলার জন্য তার যেসব পরীক্ষা বাকি ছিলো সেগুলো বিশেষভাবে নেয়ার জন্য ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আমরা অনুমতি পেয়েছি। তার সার্বিক সফলতা কামনা করছি।"
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের সহকারী পরিচালক গৌতম কুমার দাস ক্যাম্পাসলাইভকে বলেন, "শহিদুল অনেক আগে থেকেই ভালো ক্রিকেট খেলে আসছে। তার এই সাফল্যে আমি সত্যিই খুব আনন্দিত। ভবিষ্যতে তার আরো সফলতা কামনা করছি।

তার এই অর্জন বিশ্ববিদ্যালয়ের অন্যান্য খেলোয়াড় সদস্যদের অনুপ্রেরণা দিবে। বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়দের সুযোগ সুবিধা নিশ্চিত করলে আমরা আশা রাখি ভবিষ্যতে আরও অনেক খেলোয়াড় পাব যারা আমাদের বিশ্ববিদ্যালয়ের নাম উজ্জ্বল করবে।"

শহিদুলের এই অর্জনের বিষয়ে জানতে চাওয়া হলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, "শহীদুল আমাদের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গর্ব। তার এই অর্জন শুধুমাত্র তার নিজের সম্মানই নয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের জন্য তা অনেক বড় প্রাপ্তি। আমি তার মঙ্গল কামনা করছি।"

ঢাকা, ০৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।