ঢাবির বিজয় একাত্তর হলে অভ্যন্তরীণ ক্রীড়া উৎসব শুরু


Published: 2020-03-01 23:08:57 BdST, Updated: 2020-10-24 23:23:26 BdST

ঢাবি লাইভঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হল সংসদ কর্তৃক আয়োজিত অভ্যন্তরীণ ক্রীড়া উৎসব-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অভ্যন্তরীণ ক্রীড়া উৎসব-২০২০ উদ্বোধন করেন বিজয় একাত্তর হলের প্রভোস্ট প্রফেসর ড. আব্দুল বাছির। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, "বিজয় একাত্তর হল সংসদের ভিপি সজিবুর রহমান সজিব, জিএস নাজমুল হাসান নিশান, এজিএস আবু ইউনুস সহ হল সংসদের অন্যান্য নেতৃবৃন্দ।

এই অভ্যন্তরীণ ক্রীড়া উৎসব-২০২০ এ কিছু ইভেন্ট আয়োজন করা হয়েছে।
১. দাবা।
২. ক্যারাম (একক ও দ্বৈত)।
৩. টেবিল টেনিস (একক ও দ্বৈত)।

বিজয় একাত্তর হলের ভিপি সজীবুর রহমান সজীব অভ্যন্তরীণ ক্রীড়া উৎসব সম্পর্কে ক্যাম্পাসলাইভকে বলেন, "মুজিব বর্ষ উপলক্ষে আমরা হল সংসদ নানা মুখি কর্মসূচি হাতে নিয়েছি। তারই ধারাবাহিকতায় অভ্যন্তরীণ ক্রীড়া উৎসবের আয়োজন করেছি। নবীন হল হওয়া সত্ত্বেও ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল ক্রীড়া ক্ষেত্রে ইতিমধ্যে আমাদের হল শক্ত অবস্থান দখল করে আছে। এই ক্রীড়া উৎসবের মাধ্যমে হলের শিক্ষার্থীরা ক্রীড়া জগতে তাদের অবস্থান আরো সুদৃঢ় করবে বলে আমারা বিশ্বাস করি।"

বিজয় একাত্তর হলের জিএস নাজমুল হোসেন নিশান অভ্যন্তরীণ ক্রীড়া উৎসব সম্পর্কে ক্যাম্পাসলাইভ২৪ কে বলেন, "বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিজয় ৭১ হল সংসদের আয়োজনে যে অভ্যন্তরীণ ক্রীড়া উৎসব শুরু হয়েছে তা বিজয় ৭১ হলের সকল শিক্ষার্থীকে অবসরে খেলাধুলা করার প্রতি যেমন উৎসাহ প্রদান করবে,তেমন ক্রীড়া পারদর্শী শিক্ষার্থীরা একটি ভালো প্লাটফর্ম পাবে তাদের খেলাধুলায় নৈপূন্যতা প্রদর্শনের ক্ষেত্রে।

উক্ত আয়োজন থেকে হল একগুচ্ছ অভ্যন্তরীণ ভালো খেলোয়াড় পাবে। যারা নিয়মিত চর্চার মাধ্যমে ভবিষ্যতে বিভিন্ন বড় পরিসরে তাদের নৈপুন্যতা দেখানোর সুযোগ পেতে পারে। শিক্ষার্থীদেরকে মেধা প্রদর্শনের প্লাটফর্ম তৈরী করার যে উদ্দেশ্য বিজয় ৭১ হল সংসদের রয়েছে, তার একটি উদাহরণ বলা যেতে পারে এই অভ্যন্তরীণ ক্রীড়া উৎসব।"

বিজয় একাত্তর হলের এজিএস আবু ইউনুস অভ্যন্তরীণ ক্রীড়া উৎসব সম্পর্কে ক্যাম্পাসলাইভকে বলেন, "ক্রীড়ানুরাগী ব্যক্তিত্ব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে বিজয় একাত্তর হলের সমৃদ্ধ ক্রীড়াখাতে নতুন পালক যুক্ত করার মাধ্যমে নবীন ক্রীড়াবিদ সৃষ্টি করাই আমাদের লক্ষ্য"।

বিজয় একাত্তর হল সংসদের অভ্যন্তরীণ ক্রীড়া সম্পাদক সুজন শেখ ক্যাম্পাসলাইভকে বলেন, "ক্রীড়ার প্রতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের তীব্র অনুরাগ আমাদেরকে ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনে অনুপ্রাণিত করেছে। আমাদের এই উৎসবের মাধ্যমে বিজয় একাত্তর হলের শিক্ষার্থীদের মধ্য হতে ক্রীড়াবিদ সৃষ্টি করাই আমাদের লক্ষ্য।"

ঢাকা, ০১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।