Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাংলাদেশ ব্যাংকের ডিজি হচ্ছেন আহমেদ জামাল

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারী ২০১৮, ০৩:৪৫

বিজনেস লাইভ: বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর (ডিজি) পদে আহমেদ জামালকে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত হয়েছে। বর্তমানে তিনি ব্যাংকের নির্বাহী পরিচালকের দায়িত্বে রয়েছেন। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ডেপুটি গভর্নর পড়ে নিয়োগের জন্য অর্থমন্ত্রণালয়ের সাথে যে চুক্তি হয়েছে, প্রধানমন্ত্রীর অনুমোদনের পর সেই চুক্তিতে গত বৃহস্পতিবারে সই করছেন আহমেদ জামাল। যা বর্তমানে রাষ্ট্রপতি আব্দুল হামিদের দপ্তরে রয়েছে। রাষ্ট্রপতি সই দেয়ার পরই নিয়োগ দেয়া হবে। ১৯৮৪ সালে আহমেদ জামাল সরাসরি সহকারী পরিচালক পদে বাংলাদেশ ব্যাংকের চাকরিতে যোগদান করেছিলেন।

বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা গেছে, গত ৩১ জানুয়ারি ডেপুটি গভর্নর সিতাংশু কুমার সুর চৌধুরীর মেয়াদ শেষ হয়ে গেছে। পরে তাকে উপদেষ্টা পদে নিয়োগ দেয়া হয়। তার শূন্য হওয়া এ পদে নিয়োগ দেয়ার জন্য জানুয়ারির প্রথম সপ্তাহে বিজ্ঞপ্তি প্রকাশ করে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। আবেদন পত্র জমা দেয়ার সময় ছিল ১৮ জানুয়ারি বিকেল ৫টা পর্যন্ত।

এরপর জানুয়ারির শেষদিকে ৬ জন প্রার্থীর মৌখিক পরীক্ষা নেয় এ সংক্রান্ত সার্চ কমিটি। প্রার্থীদের মধ্যে ছিলেন, বাংলাদেশ ব্যাংকের বর্তমান নির্বাহী পরিচালক মো. আবদুর রহিম, আহমেদ জামাল, মোহাম্মদ মাসুম কামাল ভূঁইয়া, মিজানুর রহমান জোদ্দার ও সাবেক নির্বাহী পরিচালক শুভঙ্কর সাহা। আর অন্য প্রার্থী হলেন, কর্মসংস্থান ব্যাংকের ডিএমডি কাজী আলমগীর।

 

ঢাকা, ১১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ