Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রতারণা মামলায় কারাগারে পবিপ্রবি শিক্ষক

প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ০১:৪৫

পবিপ্রবির এগ্রোনমি বিভাগের প্রফেসর ড. এ. এস. এম. ইকবাল হোসেন

পবিপ্রবি লাইভ: প্রতারণার মামলায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) এগ্রোনমি বিভাগের প্রফেসর ড. এ. এস. এম. ইকবাল হোসেনকে কারাগারে পাঠিয়েছে আদালত। সিআর ২০১/২২ প্রতারণা মামলায় সোমবার(২০ মার্চ) জামিন প্রার্থনার জন্য আদালতে হাজির হলে বিচারক জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করেন।

বাদী পক্ষের আইনজীবী সূত্রে জানা যায়, মামলার বাদী ইন্দ্রজিৎ গাইন তার ভাইসহ কয়েকজনের সেনাবাহিনিতে চাকরির জন্য ২০২১ সালে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এগ্রোনমি বিভাগের অধ্যাপক প্রফেসর ড. এস এ এম ইকবাল হোসাইনকে ১৩ লক্ষ ৫০ হাজার টাকা সহ একটি চক্রকে মোট ২৬ লাখ টাকা প্রদান করলে তাদেরকে ভুয়া নিয়োগপত্র প্রদান করেন। ওই নিয়োগ পত্র নিয়ে খুলনা ক্যান্টনমেন্টে সৈনিক পদে যোগদান করতে গেলে ভুয়া নিয়োগপত্র ধরা পড়ে। প্রার্থীরা টাকা ফেরত চাইলে টাকা দিতে অনিচ্ছা প্রকাশ করেন। পরে এক চাকুরী প্রার্থীর ভাই ইন্দ্রজিৎ গাইন বাদী হয়ে পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সিআর ২০১/ ২২ মামলা দায়ের করেন।

আদালত মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেয়। পিবিআই তদন্ত শেষে ঘটনার সত্যতা পেয়ে প্রফেসর ড. ইকবালের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন জমা দেয়। ওই মামলায় গতকাল সোমবার ড.ইকবাল আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থনা করলে বিচারক তামান্না আক্তার তার জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কমল দত্ত এসব তথ্য জানিয়েছেন। এছাড়াও তার বিরুদ্ধে আরো জালিয়াতির মামলা চলমান আছে বলে তিনি জানান।

এ বিষয়ে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও রেজিস্ট্রার প্রফেসর ড. সন্তোষ কুমার বসু বলেন, ‘তার জেল হাজতের বিষয়টি এখন পর্যন্ত আমাদের জানা নেই।’

ঢাকা, ২১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ