Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পবিপ্রবিতে শিশুদের চেতনায় ‘মুক্তিযুদ্ধ’

প্রকাশিত: ২১ মার্চ ২০২৩, ১৭:০৮

পবিপ্রবিতে ‘শিশুদের চেতনায় মুক্তিযুদ্ধ’ শীর্ষক অনুষ্ঠান

পবিপ্রবি লাইভ: মুক্তিযুদ্ধের কালজয়ী ঘটনা প্রজন্ম পরম্পরায় ছড়িয়ে দিতে এবং স্বাধীনতার সুপ্ত সহজাত চাহনি শিশুদের মনেও সঞ্চারিত করতে পবিপ্রবিতে ‘শিশুদের চেতনায় মুক্তিযুদ্ধ’ শীর্ষক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সোমবার (২০ মার্চ) বিকেল সাড়ে ৫ টায় পবিপ্রবি’র কেন্দ্রীয় শহীদ মিনারে পবিপ্রবি শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে গঠিত ‘ঘাসফুল বিদ্যালয়’র শিশুদের মাঝে ভিবিডি পটুয়াখালী জেলা উক্ত অনুষ্ঠান আয়োজন করে ।

অনুষ্ঠানের শুরুতে ভিবিডি পটুয়াখালী জেলার স্বেচ্ছাসেবকরা ‘ঘাসফুল বিদ্যালয়’র শিশুদের নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ে আলোচনা উপস্থাপন করে । এরপর শিশুদের নিয়ে সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা এবং রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত করে।প্রতিযোগিতা শেষে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারকারীদের পুরষ্কার বিতরণ করা হয়।

‘ঘাসফুল বিদ্যালয়’ র সভাপতি মিতু বলেন,‘মুক্তিযুদ্ধের চেতনা ধরে রাখতে এমন আয়োজন প্রশংসনীয়।’

ভিবিডি পটুয়াখালী জেলার সভাপতি সাদনান ফাহিম বলেন, ‘শিশুরাই আগামী দিনের ভবিষ্যত।তাই আমাদের অনুপ্রেরণার উৎস মুক্তিযুদ্ধ এবং তাঁর ইতিহাস শিশুদের জানা জরুরি।’

ভিবিডি পটুয়াখালী জেলার সহসভাপতি জান্নাতীন নাঈম জীবন বলেন, ‘আগামীর দেশ ও জাতি গঠন করার মূল চালিকাশক্তি শিশুরা।তাদের মাঝে মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ্বল ইতিহাস তুলে ধরতে পারলেই আগামীর বাংলাদেশ বিনির্মান সম্ভব হবে।’

ঢাকা, ২১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ