Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

নিজ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হলেন পবিপ্রবি’র ৩ শিক্ষার্থী

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ০৩:৪৪

নিজ ক্যাম্পাসে প্রভাষক পদে নিয়োগ পেলেন পবিপ্রবি’র ৩ শিক্ষার্থী

পবিপ্রবি লাইভ: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) প্রভাষক পদে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক ৩ শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. সন্তোষ কুমার বসু স্বাক্ষরিত ৩টি পৃথক নিয়োগ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন।

ফুড মাইক্রোবায়োলজি বিভাগে নিয়োগ পেয়েছেন মো. সাজেদুল ইসলাম, উদ্যানতত্ত্ব বিভাগে হাবিবা জান্নাত মীম ও কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগে মো. ইব্রাহিম খলিল ।


জানা যায়, মো. সাজেদুল ইসলামকে ২০২২ সালের ২৬ নবেম্বর বাছাই বোর্ডের সুপারিশক্রমে এবং গত ২৩ জানুয়ারী রিজেন্ট বোর্ডের ৫০তম সভার ৯(৪)(৫) নং সিদ্ধান্ত অনুযায়ী নিউট্রিশন এন্ড ফুড সায়েন্স অনুষদের ফুড মাইক্রোবায়োলজি বিভাগে স্থায়ী প্রভাষক পদে ২২০০০-৫৩০৬০/-’১৫ টাকা বেতন স্কেলে নিয়োগ প্রদান করা হয়। একইভাবে হাবিবা জান্নাত মীমকে ও মো. ইব্রাহিম খলিল পৃথক বিজ্ঞপ্তিতে ২০২২ সালের ২৩ নবেম্বর বাছাই বোর্ডের সুপারিশক্রমে এবং ২৩ জানুয়ারী রিজেন্ট বোর্ডের ৫০তম সভার ৯(৪)(১) ও ৯(৪)(২) নং সিদ্ধান্ত অনুযায়ী কৃষি অনুষদের উক্ত বিভাগগুলোতে স্থায়ী প্রভাষক পদে ২২০০০-৫৩০৬০/-’১৫ টাকা বেতন স্কেলে নিয়োগ প্রদান করা হয়।

নিজ বিশ্ববিদ্যালয়ে নিয়োগের ব্যাপারে অনুভূতি জানতে চাওয়া হলে মো. ইব্রাহিম খলিল বলেন, “আসলে দীর্ঘদিন যাবত একটি স্বপ্ন লালন করে আসছিলাম, শেষ পর্যন্ত সেই স্বপ্ন বাস্তবে রূপ পেয়েছে। আর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী হিসেবে নিয়োগ পাওয়ায় আমার কাছে আনন্দটা একটু অন্যরকম।”

উদ্যানতত্ত্ব বিভাগে নিয়োগপ্রাপ্ত হাবিবা জান্নাত মীম জানান, “যে প্রতিষ্ঠানে পড়াশুনা করেছি সেই প্রতিষ্ঠানে শিক্ষক হিসেবে যোগদান করা খুবই আনন্দের। আমার এতদিনের স্বপ্ন পূরণ হওয়ায় আমি খুব খুশি। জীবনের নতুন অধ্যায়ে সকলের কাছে দোয়া প্রার্থী, যেন আমি একজন আদর্শ শিক্ষক হতে পারি।”

এ বিষয়ে কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগে নিয়োগপ্রাপ্ত আরেক সাবেক শিক্ষার্থী মো. সাজেদুল ইসলাম বলেন,‘দীর্ঘ প্রতীক্ষার পর ফল পেয়ে আমি অনেক আনন্দিত। ২০২০ সাল থেকে বিভিন্ন সময় নিয়োগ স্থগিত, ভাইভার জটিলতার পর নিয়োগ পেয়ে একটু অন্যরকম ভালোলাগা কাজ করছে। নিয়োগের ব্যাপারে মেধা ও বাছাই পরীক্ষাকে গুরুত্ব দিয়ে স্বচ্ছ নিয়োগ প্রদানের জন্য আমি ভিসি মহোদয়কে ধন্যবাদ জানাই। সেই সাথে বিভাগের চেয়ারম্যান মহোদয়কেও ধন্যবাদ জানাচ্ছি। আর নিজ বিশ্ববিদ্যালয়, নিজ অনুষদ ও নিজ বিভাগে নিয়োগ পেয়ে আমি অত্যন্ত আনন্দিত। চেষ্টা থাকবে অনুষদকে কিছু দেয়ার।’

ঢাকা, ১৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ