Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নবীনদের বরণে রং তুলিতে সেজেছে ববি ক্যাম্পাস

প্রকাশিত: ১ ফেব্রুয়ারী ২০২৩, ২৩:০৪

নবীনদের বরণে রং তুলিতে সেজেছে ববি ক্যাম্পাস

ববি লাইভ: নবীনদের আগমনে নবউদ্যমে প্রাণফিরে পায় দক্ষিণবঙ্গের অন্যতম বিদ্যাপীঠ কীর্তখোলার তীরে সবুজে বেষ্টিত ৫০ একরের বরিশাল বিশ্ববিদ্যালয়। নবীনদের আগমনের এরই মধ্যে ২৪টি বিভাগে নেওয়া হয়েছে ভিন্নধর্মী উদ্যোগ ৷ নবীনদের বরণে রং তুলিতে সেজেছে ক্যাম্পাস ৷ বর্ণিল সাজে সেজেছে বিভাগের করিডোর সহ ক্লাসরুমগুলো৷ পরিবারের নতুন সদস্যের আগমন উপলক্ষ্যে তাই সবার মধ্যেই বাড়তি উৎসাহ-উদ্দীপনা।

আনন্দ উল্লাসের মধ্য দিয়েই বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ২০২১-২২ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিতে প্রতিটি বিভাগকে সাজিয়েছে শিক্ষার্থীরা।

বুধবার সকাল ১১টা থেকে শুরু করে ভিন্ন ভিন্ন সময়ে স্ব-স্ব বিভাগ তাদের সর্বকনিষ্ঠ সদস্যদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নিতে এতসব আয়োজন। নতুন ঠিকানায় নবীনদের মনে একটুকরো হাঁসির ছোঁয়া ফুঁটানোর জন্যই বর্ণিল সাজে সাজানো হয়েছে প্রতিটি বিভাগকে।নতুন এই শিক্ষার্থীদের দিনটি স্বরণীয় করে রাখতে এমন আয়োজন করেছেবিভিন্ন বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থীরা ৷

বিশ্ববিদ্যালয়ের বিভাগগুলোতে ঘুরে ঘুরে দেখা যায় বাংলা, ইংরেজি, পদার্থ, রাসায়ন, বোটানি, ভূতত্ব ঐ খনিবিদ্যাবিভাগ, লোকপ্রশাসন, সিএসই, গণযোগাযোগ ও সাংবাদিকতা, কোস্টাল, মার্কেটিং, দর্শন, পরিসংখ্যান, প্রতিটি বিভাগের শিক্ষার্থীরা ব্যস্ত কেউ তুলি হাতে আল্পনায় রং টানছে তো কেউ দেয়ালে আঁকছে মন দিয়ে চিত্রকর্ম।

পদার্থবিজ্ঞান বিভাগে গিয়ে দেখা যায় শিক্ষার্থীরা ফ্লোরে আল্পনায় রং টানছে মনের মাধুরি দিয়ে। বোটানি বিভাগে গিয়েও দেখা যায় তারাও শ্রেণিকক্ষে বিভিন্ন দেয়ালিকা অঙ্কনে ব্যস্ততম সময় পার করছে। এদিকে মার্কেটিং বিভাগও নবীনদের বরণে মুখিয়ে আছে ৷

কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে গিয়ে কথা হয় ২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হুসাইন মহলদারের সাথে। তিনি ক্যাম্পাসলাইভকে বলেন, আমরা যখন নতুন বিশ্ববিদ্যালয়ে আসি তখন আমাদেরকে সুসজ্জিত মনোমুগ্ধকর পরিবেশে বরণ করে নিয়েছিলেন আমাদের সিনিয়র ভাই আপুরা এখন আমাদের জুনিয়র আসছে আমরাও তাদেরকে বর্ণিল, মনোমুগ্ধকর পরিবেশে বরণ করে নিতে এতসব আয়োজন করছি। এটা আমাদের বিশ্ববিদ্যালয় জীবনের অনন্য একটি সংস্কৃতি।
গণযোগাযোগ ও সাংবাদিকতা ও ম্যানেজমেন্ট বিভাগে গিয়ে দেখা যায় উৎসাহ উদ্দীপনা নিয়ে শিক্ষার্থীরা সুজজ্জিত করছে বিভাগকে। নবীনদের আগমনী বার্তায় উৎসবের ন্যায় আনন্দ বিরাজ করছে যেন সবার মাঝে।

ঢাকা, ১ ফেব্রুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএইচ//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ