Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ১৫ই এপ্রিল ২০২৪, ২রা বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পবিপ্রবিতে সংঘর্ষের ঘটনায় মামলা, আসামি ৫০ জন

প্রকাশিত: ২৬ ডিসেম্বার ২০২২, ১৭:৪৭

পবিপ্রবিতে সংঘর্ষ

পবিপ্রবি লাইভ: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) সংঘর্ষের ঘটনায় মামলা করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা ৫০ জনকে আসামি করা হয়েছে। পবিপ্রবি'র নিরাপত্তা কর্মকর্তা মোঃ মুকিত মিয়া বাদী হয়ে রবিবার মামলাটি করেন। সেই সঙ্গে ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয় প্রশাসন তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে।

জানা গেছে, বাংলাদেশ দন্ডবিধি আইন, ১৮৬০ এর ১৪৩, ৩২৩ ও ৩২৫ ধারায় মারধর করে গুরুতর জখম করার অভিযোগে মামলাটি দায়ের করা হয়। আদালতে অভিযোগ প্রমাণিত হলে আসামীদের এক থেকে সর্বোচ্চ সাত বছরের সাজা হতে পারে।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ২১ ডিসেম্বর রাত ৮ টার দিকে বিশ্ববিদ্যালয়ের পশ্চিম গেটে পরিবহন শাখার সামনে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ও কতিপয় ৪০-৫০ জন স্থানীয় শিক্ষার্থীদের বাকবিতন্ডার সৃষ্টি হয়। এক পর্যায়ে স্থানীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বহিরাগত দুষ্কৃতিদের সঙ্গে নিয়ে লাঠি, লোহার রড ও ইট পাটকেল নিয়ে অতর্কিত হামলা করে।

এতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো. মেহেদী ইসলাম (সেশন ২০১৬-১৭), মো. জাহিদ হাসান (২০১৭-১৮), রাকিবুল হাসান রায়হান (২০১৭-১৮), সোহেল রানা (২০১৮-১৯), আরিফ আল মাহমুদ (২০১৭-১৮), অলিউল ইসলাম নাবিল (২০১৬-১৭), সৈয়দ হাসান ইকবাল (২০১৬-১৭), এনামুল জাহান ইফতি (২০১৭-১৮), জাহাঙ্গীর আলম (২০১৮-১৯), ইমরানসহ (২০১৮-১৯) অনেক ছাত্র গুরুতর জখম হয়।

ঘটনার সাক্ষী হিসেবে রয়েছেন- প্রক্টর অধ্যাপক ড. কুমার বসু (৪৮), সহকারী প্রক্টর শাহ মাহমুদ সুমন (৩০), মো. আশরাফুল আলম (৪০), সহকারী প্রভোস্ট ডি-১ শের-ই-বাংলা হল-১ সৌদবিন আলম (৩৫), সহকারী ছাত্র বিষয়ক উপদেষ্টা মো. ফয়সাল (৩৫), সহকারী প্রক্টর আব্দুল্লাহ আল হাসান, সহকারী প্রভোষ্ট ডি-১ শের-ই বাংলা হল নিউটন সাহা (৩৫)। এ ছাড়া আরও অনেক সাক্ষী আছেন বলে জানানো হয়েছে।

ঢাকা, ২৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ