Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পবিপ্রবিতে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা

প্রকাশিত: ১৯ ডিসেম্বার ২০২২, ০৪:৩০

আলোচনা সভা

পবিপ্রবি লাইভ: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে মহান বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৮ ডিসেম্বর) পবিপ্রবির কৃষি অনুষদের কনফারেন্স রুমে পবিপ্রবি বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ২০২২ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রফেসর মোহাম্মদ আলী। সঞ্চালনায় ছিলেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. সন্তোষ কুমার বসু। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত।

প্রধান অতিথি প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত তার বক্তৃতায় মুক্তিযুদ্ধে শরনার্থী ক্যাম্পের অভিজ্ঞতা তুলে ধরেন। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস, ঐতিহ্য ও প্রকৃত চেতনা আজ আমরা হারাতে ও ভুলতে বসেছি। নতুন প্রজন্মেকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানানোর আহবান জানান তিনি।

বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত দিনগুলোর কথা উল্লেখ করে মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনীর বর্বরতার কথা তুলে ধরেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অধ্যাপক এ. বি. এম. মাহবুব মোর্শেদ খান, অধ্যাপক পূর্ণনেন্দু বিশ্বাস,অধ্যাপক ড. জাহিদ হাসান, অধ্যাপক ড. এনামুল হক কায়েস, অধ্যাপক রুবেল মাহমুদ, অধ্যাপক ড. মিল্টন তালুকদার, সহযোগী অধ্যাপক সুজন কান্তি মালী, সহযোগী অধ্যাপক নাইমুর রহমান সবুজ, সহযোগী অধ্যাপক শাহীন হোসেন।

বক্তারা মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধাদের মহান ত্যাগ ও আত্মদানের কথা উল্লেখ করে গভীর শ্রদ্ধার সঙ্গে তাদের স্মরণ করেন। এসময় মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত দেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। সেই সাথে মুক্তিযুদ্ধ ও পচাত্তরের আগস্টে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন।

ঢাকা, ১৮ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ