Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

'বুদ্ধিজীবীদের হত্যা ছিল হিংস্র, হীন রাজনৈতিক ষড়যন্ত্র'

প্রকাশিত: ১৫ ডিসেম্বার ২০২২, ০৬:১৪

আলোচনা সভা

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেছেন, বুদ্ধিজীবীদের হত্যা ছিল একটি হিংস্র, হীন রাজনৈতিক ষড়যন্ত্র। যার লক্ষ্য ছিলো অত্যন্ত সুদূর প্রসারি। ষড়যন্ত্রকারীদের লক্ষ্য ছিলো বাংলাদেশকে তার চেতনার, মূল্যবোধে ও আদর্শে ঘুরিয়ে দেয়া। যা পূর্ণতা পায় স্বাধীনতা পরবর্তী সময়ে ও ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে। বঙ্গবন্ধুসহ সকল বুদ্ধিজীবীরা স্বপ্ন দেখতেন বাংলাদেশ হবে একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সকাল ১১ টায় বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে কীর্তনখোলা হলে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন।

শিক্ষক সমিতির সভাপতি ড. মো. আবদুল কাইউমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া এবং কলা ও মানবিক অনুষদের ভিন অধ্যাপক ড. মুহসিন উদ্দীন।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. আব্দুল বাতেন চৌধুরীর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ মোঃ আরিফ হোসেন, শেরে বাংলা হলের প্রাধ্যক্ষ আবু জাফর মিয়া, শিক্ষক সমিতির সহ-সভাপতি ড. বিজন কৃষ্ণ সাহা এবং অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মুরশীদ আবেদীন।

ঢাকা, ১৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ