Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পাবিপ্রবিতে শিক্ষা সমাপনী দিবস উৎযাপন

প্রকাশিত: ১৪ ডিসেম্বার ২০২২, ১৫:৪১

পাবিপ্রবিতে শিক্ষা সমাপনী দিবস উৎযাপন

পাবিপ্রবি লাইভ: নানা আয়োজনের মধ্য দিয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সংশপ্তক-১৭ ব্যাচের দুইদিন ব্যাপী শিক্ষা সমাপনী দিবস উৎযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার(১২ ডিসেম্বর) সকাল ১১টায় বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দীন। এছাড়াও উপস্থিত ছিলেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হাবিবুল্লাহ, প্রক্টর মো. কামাল হোসেন, ছাত্র উপদেষ্টা দপ্তরের সহকারী পরিচালক মো. শরীফুল ইসলাম, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মো. নুরুল্লাহ এবং সাধারণ শিক্ষার্থীরা।

র‍্যালি শেষে উপস্থিত অতিথিদের নিয়ে সংশপ্তক-১৭ ব্যাচের শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন করেন। এরপর কেক কাটার মাধ্যমে দিবসটির উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দিন। গানের তালে নাচতে নাচতে এরপর রং উৎসবে মেতে উঠেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এরপর বিশ্ববিদ্যালয়ের সংশপ্তক-১৭ ব্যাচের শিক্ষার্থিদের অংশগ্রহণে ফ্ল্যাশ মবের আয়োজনের মাধ্যমে প্রথম দিনের প্রথম অংশের কার্যক্রম শেষ হয়।

দিনের দ্বিতীয় অংশে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান যেখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নাচ গান কবিতা পরিবেশন করেন। বিশ্ববিদ্যালয়ের নাট্য সংগঠন অনিরুদ্ধ নাট্যদল পরিবেশন করে নাটক ভূতের পালা। পাস্ট ড্যান্স সোসাইটি পরিবেশন করে একক এবং দলনৃত্ত। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত দল ডিস্ট্রয়েড, স্কেচ, কাব্য পরিবেশন করে গান। অনুষ্ঠানের শেষ আকর্ষণ হিসেবে মঞ্চে উঠে বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত দল আর্ক।

দ্বিতীয় দিনের(১৪ ডিসেম্বর) প্রথম অংশে সংশপ্তক-১৭ ব্যাচের সবগুলো বিভাগের মধ্যে আয়োজিত ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়। সেখানে বাংলা বিভাগ অর্থনীতি বিভাগকে ২-০ গোল পরাজিত করে বিজয়ী হয়। এরপর শুরু হয় সংশপ্তক ব্যাচের ফটোসেশন।

দ্বিতীয় দিনের দ্বিতীয় অংশে পাস্ট ডিবেটিং সোসাইটি পরিবেশন করে একটি রম্য বিতর্কের। কণ্ঠস্বর আবৃত্তি দল পরিবেশন করে মনোমুগ্ধকর আবৃত্তি। সংশপ্তক-১৭ ব্যাচের শিক্ষার্থীরা পরিবেশন করে র‍্যাম্প শো। এছাড়াও ছিলো শিক্ষার্থিদের নাচ এবং গান। এরপর রাতে মঞ্চে উঠেন দেশের আরেক জনপ্রিয় ব্যান্ড দল স্টোন।

ঢাকা, ১৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএল


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ