teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৩০শে জানুয়ারি ২০২৩, ১৭ই মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

নামমাত্র অডিটোরিয়ামে চলছে পবিপ্রবি

প্রকাশিত: ৪ ডিসেম্বার ২০২২, ২২:১৬

নামমাত্র অডিটোরিয়ামে চলছে পবিপ্রবি

পবিপ্রবি লাইভ: নেই ভালো সাউন্ড সিস্টেম, সুসজ্জিত লাইটিং, শীততাপ নিয়ন্ত্রণ ব্যবস্থা, শব্দ প্রতিধ্বনি নিয়ন্ত্রণ ব্যবস্থা। সাথে ভাঙ্গা চেয়ার অথবা খসে পড়া দেয়াল এভাবেই চলছে পটুয়াখালী বিজ্ঞান প্রযুক্তি ও বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম।

বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ২২ বছর পার হলেও শিক্ষার্থীরা একটি সুসজ্জিত অডিটোরিয়াম পায়নি। বর্তমান অডিটোরিয়ামটিও বিভিন্ন সমস্যায় জর্জরিত। বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামের ট্রায়াল রুমে ভাঙ্গা চেয়ার ও পুরনো জিনিসপত্রের ছড়াছড়ি। শীততাপনিয়ন্ত্রণ ব্যাবস্থা না থাকার কারনে তীব্র গরমে গাদাগাদি করে বসে থাকাটা বেশ কষ্টসাধ্য।

প্রশাসনিক অথবা সাংগঠিক প্রোগ্রাম, বিশ্ববিদ্যালয়ের সকল অনুষ্ঠান আয়োজনের একমাত্র স্থান এই অডিটোরিয়াম। অথচ নেই কোন শব্দ প্রতিধ্বনি প্রতিরোধ ব্যাবস্থা। ফলে বিভিন্ন প্রোগ্রামে শব্দ শুনতে সমস্যা হয় শ্রোতাদের। উন্নত লাইটিং ব্যাবস্থা না থাকায় জাঁকজমকহীন অনেকটা অনাড়ম্বরভাবে শেষ করতে হয় বিভিন্ন অনুষ্ঠানাদি।

তবে প্রশাসন সূত্রে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম নিয়ে চলমান সংকট নিরসনে বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় একটি অডিটোরিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বিবিএ অনুষদের শিক্ষার্থী ইমাম হোসেন স্বাধীন জানান, "একটি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতি চর্চার অন্যতম নিয়ামক হলো একটি স্বয়ংসম্পূর্ণ অডিটোরিয়াম। তবে আমাদের এ জায়গায় কিছু ঘাটতি রয়েছে। বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কার্যক্রমকে ত্বরান্বিত করতে অডিটোরিয়ামের আধুনিকায়ন খুবই গুরুত্বপূর্ণ "

এ বিষয়ে যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত জানান,বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় সৃজনীর পার্শ্ববর্তী স্থানে আমাদের একটি অত্যাধুনিক অডিটোরিয়াম স্থাপনের পরিকল্পনা রয়েছে, আশা করছি আগামী জানুয়ারি মাসের আগেই এর টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হবে। এসময় তিনি বর্তমান অডিটোরিয়ামের সংস্কার ও উন্নয়নের পরিকল্পনার কথাও জানান এবং সেটিও আগামী জানুয়ারির ভেতরেই টেন্ডার সম্পন্ন হওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

ঢাকা, ০৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএনজে//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ