Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ববিতে স্নাতক গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

প্রকাশিত: ২ ডিসেম্বার ২০২২, ২৩:৪৬

ববিতে স্নাতক গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

ববি লাইভ: ১৩তম স্নাতক গণিত অলিম্পিয়াডের বরিশাল বিভাগের আঞ্চলিক পর্ব ২০২২ অনুষ্ঠিত হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ে। শুক্রবার (২ ডিসেম্বর) সকাল ৯টায় এ প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন এর পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ গণিত সমিতির উদ্যোগে এ অলিম্পিয়াডের আয়োজন করা হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের সহযোগী অধ্যাপক এবং ১৩তম স্নাতক গণিত অলিম্পিয়াডের বরিশাল অঞ্চলের আহবায়ক চিন্ময়ী পোদ্দারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ড. মোঃ শফিউল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ শওকত আলী, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোঃ আব্দুল হাকিম খান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গণিত বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সাখাওয়াত হোসেন। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানসহ গণিত বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও অন্যন্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. বিজন কৃষ্ণ সাহা এবং প্রভাষক ড. মহুয়া জাহান রূপা।

১৩তম স্নাতক গণিত অলিম্পিয়াডের এ পর্বে বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠী, পিরোজপুর, বরগুনা, ভোলা, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর ও শরীয়তপুর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১০৪ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। দিনব্যাপী আয়োজিত এ অলিম্পিয়াডের বরিশাল অঞ্চলের আঞ্চলিক সহযোগী ছিলো বরিশাল বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ।

প্রসঙ্গত, বিকাল সাড়ে চারটায় প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনসহ অন্যান্য অতিথিবৃন্দ।

ঢাকা, ০২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএইচ//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ