Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রথম মেধা তালিকায় ববিতে আসন ফাঁকা ৭৩১টি

প্রকাশিত: ১৪ নভেম্বার ২০২২, ০২:৪০

বরিশাল বিদ্যালয়

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ১ম মেধাতালিকার ভর্তি শেষ হয়েছে। এতে ১ হাজার ৪৯০ টি আসনের বিপরীতে ফাঁকা রয়েছে ৭৩১টি আসন। বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত টেকনিক্যাল কমিটির সদস্য ও সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক রাহাত হোসেন ফয়সাল।

তিনি জানান, প্রথম মেধাতালিকা থেকে ভর্তি হয়েছে ৭৫৯ জন। এতে আসন ফাঁকা রয়েছে ৭৩১ টি। ‘এ’ ইউনিটে ভর্তি হয়েছেন ৩৮৬, ‘বি’ ইউনিটে ২২২ এবং 'সি' ইউনিটে ১৫১ জন শিক্ষার্থী। এছাড়াও ‘এ’ ইউনিটে আসন ফাঁকা আছে ৩৬৪টি, ‘বি’ ইউনিটে ১৯৯টি এবং 'সি' ইউনিটে ১৬৮টি আসন।

পরবর্তী মেধা তালিকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আগামী ১৫-১৬ই নভেমম্বর এটি প্রকাশিত হবে৷ এবং ১৮ই নভেম্বর থেকে দ্বিতীয় মেধা তালিকায় ভর্তি কার্যক্রম শুরু হবে৷

প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু হয়। আবেদন প্রক্রিয়া শেষ হয় ২৭ অক্টোবর। আর আবেদন ফি পরিশোধ করা গেছে ২৮ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এবার প্রতিটি বিশ্ববিদ্যালয়ে আবেদন ফি ৫০০ টাকা নির্ধারণ করা ছিল।

উল্লেখ্য,বিশ্ববিদ্যালয়ের শূন্য আসন, ভর্তিসহ এ সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট(http://bu.ac.bd)।

ঢাকা, ১৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএইচ//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ