Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বরিশালে অধ্যক্ষকে অপসারণসহ ৭দফা দাবিতে সড়কে শিক্ষার্থীরা

প্রকাশিত: ৯ নভেম্বার ২০২২, ০৭:২০

ঢাকা বরিশাল মহাসড়কে শিক্ষার্থীরা

বরিশাল লাইভ: বরিশালে অধ্যক্ষকে অপসারণসহ ৭দফা দাবিতে শিক্ষার্থীরা ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। মঙ্গলবার (৮ নভেম্বর) বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর কৃষি ইনষ্টিটিউটে এ ঘটনা ঘটে।

জানা যায়, বিক্ষোভকারী শিক্ষার্থীরা অধ্যক্ষের বিরুদ্ধে প্রতিষ্ঠানের আর্থিক অনিয়মের অভিযোগ এনে তার অপসারণ দাবি করেছেন। একাধিক সুত্র থেকে জানা যায়, প্রতিষ্ঠানে বিভিন্ন খাতে সরকারি বরাদ্দের অর্থ লোপাটে শিক্ষকদের মধ্যে দলাদলির ঘটনা ঘটে। এর জের ধরে একপক্ষের ইন্ধনে শিক্ষার্থীরা এই বিক্ষোভ করেছেন। বিক্ষোভের আগে শিক্ষার্থীরা অধ্যক্ষ মোহাম্মদ আলী জিন্নাহকে তার কক্ষে তালা মেরে অবরুদ্ধ করে রাখেন।

সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, বরিশাল খামার বাড়ির অতিরিক্ত পরিচালক কৃষিবিদ ফজলুল হকসহ প্র্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে যান। পরে তারা শিক্ষার্থীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেন এবং তাদের সঙ্গে আলোচনায় বসেন।

স্থানীয়রা জানান, বিক্ষোভকারী শিক্ষার্থীরা বেলা ১১টায় কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করে অধ্যক্ষকে ভেতরে আটকে বাইরে থেকে তালা মেরে দেন। পরে তারা বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাস থেকে প্রায় ১ কিলোমিটার দূরে রহমতপুর সেতুতে এসে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করেন। প্রায় একঘন্টা অবরোধ করে রাখায় মহাসড়কে যানবহন চলাচল বন্ধ ছিল। অধ্যক্ষ মোহাম্মদ আলী জিন্নাহ তখনও (বেলা ২টা) তার কক্ষে তালাবদ্ধ ছিলেন।

আন্দোলনকারী শিক্ষার্থীদের মধ্য থেকে অলক বড়াল নামের এক শিক্ষার্থী জানান, অধ্যক্ষ মোহাম্মদ আলী জিন্নাহ অকারণে শিক্ষার্থীদের নির্যাতন করেন। বিভিন্ন পরীক্ষার নামে শিক্ষার্থীদের কাছ থেকে অর্থ আদায় করা হয়। তিনি বলেন, এই অধ্যক্ষকে অপসারণ না করা পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

শিক্ষার্থীদের অন্যান্য দাবিগুলোর মধ্যে রয়েছে- নতুন অধ্যক্ষ নিয়োগ, শিক্ষার্থীদের হয়রানি ও অতিরিক্ত ফি আদায় বন্ধ এবং ছাত্র সংসদ গঠন।

অভিযোগ প্রসঙ্গে অধ্যক্ষ মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, কলেজে মিডটার্ম পরীক্ষা চলছে। শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ না করার জন্য বিভিন্ন ছুতায় আন্দোলনে নেমেছেন। তাদের আন্দোলনের পেছনে কারো উস্কানি রয়েছে। তারা যেই অভিযোগ করছে তার কিছুই এখানে হয় না বলেও জানান তিনি।

ঢাকা, ০৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ