Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ববিতে তিন ইউনিটে ভর্তির আবেদন ৩১হাজার

প্রকাশিত: ৩০ অক্টোবার ২০২২, ০৮:৩৯

ববিতে তিন ইউনিটে ভর্তির আবেদন ৩১হাজার

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক সন্মান  ভর্তির জন্য মোট ১৪৯০টি আসনের বিপরীতে ৩১ হাজার ৪৪১জন শিক্ষার্থী আবেদন করেছেন। বিশ্ববিদ্যালয়ের ‘এ’, ‘বি’ এবং ‘সি’ তিনটি ইউনিটের মধ্যে সবচেয়ে বেশি ১৭ হাজার ৩৫০ টি আবেদন জমা পড়েছে ‘এ’ ইউনিটে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত টেকনিক্যাল কমিটির সদস্য ও সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক রাহাত হোসেন ফয়সাল এ তথ্য নিশ্চিত করেছেন।
 
 রাহাত হোসেন ফয়সাল আরও জানান, বিশ্ববিদ্যালয়ের ৩টি ইউনিটের মধ্যে ‘এ’ ইউনিটে সর্বোচ্চ সংখ্যক ভর্তিচ্ছু আবেদন করেছেন। এরপর রয়েছে ‘বি’ এবং সর্বশেষ ‘সি’ ইউনিট। ‘এ’ ইউনিটে আবেদন করেছেন ১৭ হাজার ৩৫০ জন, ‘বি’ ইউনিটে ৯ হাজার ৩৩৮ জন এবং ‘সি’ ইউনিটে ৪ হাজার ৭৫৩ জন শিক্ষার্থী।
 
আগামী ৭ নভেম্বর প্রথম মেধাতালিকা প্রকাশ ও ভর্তি কার্যক্রম শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানান তিনি।
 
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, “২০২১-২২ শিক্ষাবর্ষে তিনটি ইউনিটে ভর্তি আবেদন গ্রহণ করা হয়েছে। যার মধ্যে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদভুক্ত ‘এ’ ইউনিট, কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিট এবং ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে শিক্ষার্থী ভর্তি করা হবে।”
 
উল্লেখ্য, ২০২১-২২ শিক্ষাবর্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে তিনটি ইউনিটে ভর্তি নেওয়া হবে। গতবছরের তুলনায় ৫০টি আসন বৃদ্ধি করে এবছর  ‘এ’ ইউনিটে ৭৫০, ‘বি’ ইউনিটে ৪২১টি এবং ‘সি’ ইউনিটে ৩১৯টি আসন রয়েছে।  
 
ঢাকা, ২৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ