Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পাবিপ্রবি'র শিক্ষক হলেন ববি শিক্ষার্থী আসলাম

প্রকাশিত: ১৯ অক্টোবার ২০২২, ০৩:৪৮

মো. আসলাম হোসেন

ববি লাইভ: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) প্রভাষক পদে নিয়োগ পেয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সাবেক শিক্ষার্থী মো. আসলাম হোসেন। তিনি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী ছিলেন।

কর্মজীবনে এর আগে তিনি বাংলাদেশ এয়ারফোর্স (বিএফ) শাহীন কলেজের লেকচারার হিসাবে কর্মরত ছিলেন। তিনি ২০১৮ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদকে ভূষিত হন এবং ২০১৬ সালে গণিত অলিম্পিয়াডে সারাদেশের মধ্যে তৃতীয় স্থান অধিকার লাভ করেছিলেন।

আসলামের গ্রামের বাড়ি বরিশাল জেলার সদর থানার অন্তগর্ত বিশারদ গ্রামে। তিনি হিজলতলা মৌলভীর হাট মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি এবং বরিশালের সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ থেকে এইচএসসি পাস করেন।

তার এই সাফল্যের গল্প জানতে চাইলে আসলাম হোসেন ক্যাম্পাসলাইভকে বলেন, ছোটবেলা থেকে আমার গণিতের প্রতি একটা অন্যরকম ভালোবাসা কাজ করতো। তাছাড়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পরে আমি টিউশনি করাতাম ঐ সময় থেকেই উপলব্ধি করতে পারি যে শিক্ষকতা এমন একটা পেশা যেটা আমায় আনন্দ দেয় আবার সেই আনন্দের কাজ থেকে আর্থিক সুবিধাও পাওয়া যায়। সেই থেকেই শিক্ষকতা পেশায় থাকার প্রবল ইচ্ছা জন্মে। আমার সফলতার সকল কাজে আমার পিতা-মাতা সর্বোচ্চ সাপোর্ট দিয়েছেন। আমি কৃতজ্ঞতা প্রকাশ করি আমার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রতি যাঁরা সঠিক দিকনির্দেশনা দিয়েছে বলেই আজ আমি এ পর্যন্ত।

বিষয়টি অনেক গর্বের ও আনন্দের বলে অভিমত প্রকাশ করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া আরও বলেন, এর আগেও আমাদের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা ও বিভিন্ন কর্মযজ্ঞে পদার্পন করেছে। এ থেকে শিক্ষার্থীরা প্রতিনিয়ত অনুপ্রাণিত হচ্ছে। এই সফলতার ধারা অব্যাহত থাকবে বলে আমার বিশ্বাস। আগামীতে বরিশাল বিশ্ববিদ্যালয় হবে বাংলাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের চেয়ারম্যান চিন্ময়ী পোদ্দার ক্যাম্পাসলাইভকে জানান, আমার বিভাগের শিক্ষার্থী এ অর্জন আমাদের গর্বিত করে।এটা গণিত বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের জন্যেও গর্বের।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ