Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com
থাকছে না জিপিএ নম্বর...

ববি: গুচ্ছ ভর্তির আবেদন শুরু, আসন বেড়েছে ৫০টি

প্রকাশিত: ১৭ অক্টোবার ২০২২, ২২:০১

বরিশাল বিশ্ববিদ্যালয়

ববি লাইভ: গুচ্ছ ভুক্ত ভর্তি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক/ স্নাতক (সম্মান) শ্রেণীর প্রথম বর্ষে শিক্ষার্থীদের ভর্তির আবেদন প্রক্রিয়ার বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

জিএসটি গুচ্ছ ভুক্ত ভর্তি পরীক্ষা ২০২১-২২ এর উত্তীর্ণ শিক্ষার্থীরা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে www.bu.ac.bd অনলাইনে আবেদন পদ্ধতির বিষয়ে জানা যাবে। সেই সঙ্গে বিভিন্ন অনুষদ ও বিভাগসমূহের জন্য আরোপিত শর্তসমূহ বিস্তারিতভাবে জানতে পারবেন শিক্ষার্থীরা।

এছাড়া admission.bu.ac.bd ওয়েবসাইটে গিয়ে ভর্তি সংক্রান্ত আবেদন সম্পন্ন করতে পারবেন। শিক্ষার্থীরা আজ দুপুর ১২টা থেকে ২৭ অক্টোবর রাত ১১ঃ৫৯ মিনিট পর্যন্ত আবেদন এর সুযোগ পাবেন। এক বা একাধিক ইউনিটে আবেদন এর জন্য ৫০০ টাকা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে প্রদান করতে হবে।

বিজ্ঞপতিতে আরও বলা হয়েছে, মোট আসন ১৪৯০ এর অতিরুক্ত ৫% মুক্তিযোদ্ধাদের সন্তান/নাতি, নাতনী, উপজাতি, প্রতিবন্ধী, হরিজন ও দলিত সম্প্রদায়, বিশ্ববিদ্যালয় শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী পোষ্যদের (স্বামী, সন্তান, স্ত্রী) জন্য বরাদ্দ থাকবে।

এ বছর শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীনে মোট ২৪টি বিভাগে ভর্তির জন্য আবেদন করতে পারবে।

উল্লেখ্য, গত বারের ন্যায় এ বছরও জিপিএর উপরে কোনও মার্কস থাকছে না। গত বছরের তুলনায় এ বছর ৫টি বিভাগের ১০টি করে আসন বাড়িয়ে আসন সংখ্যা ১৪৯০ করা হয়েছে।

ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ