Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পবিপ্রবিতে বিশ্ব খাদ্য দিবস পালিত

প্রকাশিত: ১৭ অক্টোবার ২০২২, ০৪:১৯

বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি

পবিপ্রবি লাইভ: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) বিশ্ব খাদ্য দিবস পালিত হয়েছে। রবিবার (১৬ অক্টোবর) "কেউ থাকবেনা পিছিয়ে" এই প্রতিপাদ্যকে সামনে রেখে নিউট্রিশন এন্ড ফুড সায়েন্স অনুষদের উদ্যোগে নানা আয়োজনের মাধ্যমে দিবসটি পালিত হয়।

এদিন সকাল ১১ টায় নিউট্রিশন এন্ড ফুড সায়েন্স অনুষদের সামনে থেকে এক বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উক্ত অনুষদের সামনে এসে শেষ হয়। এরপর বৃক্ষ রোপণ কর্মসূচি বাস্তবায়নের পর এগ্রিকালচার সভাকক্ষে "সাসটেইনেবল ফুড সিস্টেম এন্ড এনসিউরিং নিউট্রিশন ফর অল" শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। এছাড়াও দিনব্যাপী জনসচেতনতামূলক এনথ্রোপোমেট্রিক মেজারমেন্ট ও স্বাস্থ্য পরামর্শ প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- বায়োকেমিস্ট্রি ডিপার্টমেন্টের চেয়ারম্যান প্রফেসর ড. রবিউল হক, নিউট্রিশন এন্ড ফুড সায়েন্স অনুষদের কোর্স কো-অর্ডিনেটর প্রফেসর ড. দিলরুবা ইয়াসমিন, বায়োকেমিস্ট্রি ডিপার্টমেন্টের প্রফেসর শহিদুল ইসলাম, কমিউনিটি হেলথ এন্ড হাইজিন ডিপার্টমেন্টের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক সুজন কান্তি মালী, পোস্ট হারভেস্ট টেকনোলজি এন্ড ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের চেয়ারম্যান সহকারী অধ্যাপক নজরুল ইসলাম, হিউম্যান নিউট্রিশন এন্ড ডাইটেটিক্স ডিপার্টমেন্টের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মেহেদী হাসান মিঠু এবং সহকারী অধ্যাপক সুমাইয়া শাহরিন।

সেমিনারের প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর রবিউল হক বলেন, সবার আগে সবার জন্য পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে হবে। কেউ ক্ষুধার্ত থাকবেনা। ক্ষুধার্ত দূর করার লক্ষে আমাদের সাসটেইনেবল এগ্রিকালচার এবং ফুড প্রোডাকশনকে কাজে লাগাতে হবে। এবং আমাদের এটা নিশ্চিত করতে হবে যে আমরা প্রয়োজনীয় পুষ্টিকর খাবার গ্রহণ করবো কিন্তু অপচয় করবোনা।

সেমিনার পরিচালনা করেন কমিউনিটি হেলথ এন্ড হাইজিন ডিপার্টমেন্টের চেয়ারম্যান সুজন কান্তি মালী।

ঢাকা, ১৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ