Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইউজিসি’র এপিএ মূল্যায়নে পবিপ্রবির অবস্থান ১৪তম

প্রকাশিত: ৮ অক্টোবার ২০২২, ০২:০৯

পবিপ্রবির অবস্থান ১৪তম

পবিপ্রবি লাইভ: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক ২০২১-২০২২ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) মূল্যায়নে দেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) ১৪তম স্থান অর্জন করেছে।

পবিপ্রবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ডেপুটি রেজিস্ট্রার মো. এমরান হোসেন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ফলাফল মূল্যায়নে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়টি ৭৬.৯৬ নম্বর পায়। মোট ৬টি বিষয়ের উপর ১০০ নম্বরের ভিত্তিতে ইউজিসি এই তালিকা প্রকাশ করেছে। এর মধ্যে কৌশলগত উদ্দেশ্য সমূহের ক্ষেত্রে ৭০ নম্বর, জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনার ক্ষেত্রে ১০, ই গভর্নেন্স/ উদ্ভাবন কর্মপরিকল্পনায় ১০, অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা পরিকল্পনায় ৪, সেবা প্রদান প্রতিশ্রুতি কর্মপরিকল্পনায় ৩, এবং তথ্য অধিাকার কর্মপরিকল্পনায় ৩ নম্বর ধরা হয়েছে।

প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত পবিপ্রবির উপাচার্যের দায়িত্ব গ্রহণের পর থেকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) নির্ধারিত সকল বিষয়ের উপর যথাযথভাবে গুরুত্বারোপ এবং বাস্তবায়নের জোরালো ভুমিকা পালন করেন। তিনি পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে দেশের মধ্যে বিশ্বমানের গ্রাজুয়েট তৈরীর গ্রহণযোগ্য বিদ্যাপীঠ হিসেবে পরিচিতি লাভ করার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

ঢাকা, ০৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ//জেএনজে


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ