Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পিরোজপুরের বশেমুরবিপ্রবি'র প্রথম ভিসি জবির ড. কাজী সাইফুদ্দীন

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বার ২০২২, ০৫:৫৪

ড. কাজী সাইফুদ্দীন

জবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুর এর নতুন ভিসি নিয়োগ দেওয়া হয়েছে। এতে নতুন ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন প্রফেসর ড. কাজী সাইফুদ্দীন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মনোবিজ্ঞান বিভাগের প্রফেসর।

রবিবার (১৮ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির অনুমতিক্রমে উপসচিব মোছা. রোখসানা খানম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, রাষ্ট্রপতি ও আচার্য আব্দুল হামিদ এর অনুমোদনক্রমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. কাজী সাইফুদ্দীন'কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুরের আইন ২০২২ এর ধারা ১০(১) অনুযায়ী এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, উপাচার্য হিসেবে নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে ০৪ (চার) বছর হবে। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসরগ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন।

আরও বলা হয়, তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতা প্রাপ্য হবেন এবং বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। উপাচার্য বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

উল্লেখ্য, অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদভুক্ত বিভাগ সমূহের সাবেক ডীন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি এবং বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে রয়েছেন।

ঢাকা, ১৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ