teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

ববিতে জীবনানন্দ দাশ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

Md Akramuzzaman | প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৬:০২

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৬:০২

জীবনানন্দ দাশ শীর্ষক সেমিনার

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) অনুষ্ঠিত হয়েছে জীবনানন্দ দাশ শীর্ষক সেমিনার। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে 'জীবন যন্ত্রনায় জীবনানন্দ' শীর্ষক সেমিনারটি অনুষ্ঠিত হয়।

বাংলা বিভাগ আয়েজিত এই সেমিনারে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। এসময় উপাচার্য বলেন, lppp সামাজিক প্রেক্ষাপটে জীবনানন্দ দাশের সাহিত্যকর্ম অত্যন্ত প্রাসঙ্গিক। যার দরুন এই দীর্ঘ সময় পরে হলেও বর্তমান সামাজিক প্রেক্ষাপটে তাঁর সাহিত্যের সুদূর প্রসারী প্রভাব পরিলক্ষিত। তিনি তাঁর এই অমূল্য সাহিত্যকর্মের মাধ্যমে অনন্তকাল বেঁচে থাকবেন কোটি বাঙালীর হৃদয়ে।

এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া এবং কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দীন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ির পরিমল মিত্র স্মৃতি মহাবিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. পঙ্কজ কুমার সরকার। বাংলা বিভাগের সভাপতি উন্মেষ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষকমন্ডলী, অন্যান্য বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

সেমিনারে বক্তরা জীবনানন্দ দাশের সাহিত্যের নানান দিক নিয়ে আলোচনা করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলা বিভাগের শিক্ষার্থী শাহাজাদী।

ঢাকা, ১৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন: