teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

ববিতে ছাত্রলীগ কর্মীকে আটকে রেখে নির্যাতনের অভিযোগ

Md Akramuzzaman | প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২ ১১:৩০

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২ ১১:৩০

ছাত্রলীগ কর্মীকে আটকে রেখে নির্যাতন

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মীকে ক্যাম্পাস থেকে তুলে হোটেলকক্ষে আট‌কে নির্যাতনের অভিযোগ উঠেছে সংগঠনটির একটি গ্রুপের নেতার বিরুদ্ধে। নির্যাতনের অভিযোগ করা রাব্বি খান রাজ নামে ওই ছাত্র বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি। তিনি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের চতুর্থ বর্ষে পড়েন।

এ বিষয়ে ভুক্তভোগী রাব্বি ক্যাম্পাসলাইভকে জানান, বিশ্ববিদ্যালয়ের কাছে একটি হোটেলে নির্যাতনের এই ঘটনা ঘটে। তিনি বরিশাল সদর আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামী‌মের অনুসারী অমিত হাসান রক্তিম গ্রুপের কর্মী। প্রতিপক্ষ গ্রুপ বরিশাল সিটির মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর অনুসারী মহিউদ্দীন আহমেদ সিফাতের নেতৃত্বে তার উপর হামলা হয়েছে। তবে মহিউদ্দিন অভিযোগ নাকচ করেছেন।

হাসপাতালের সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন রাব্বি ব‌লেন, ‘রোববার ১২টায় আমার ক্লাস টেস্ট ছিল। প্রক্টরের আশ্বাসে আ‌মি ক্যাম্পাসে পরীক্ষা দিতে যাই। পরীক্ষা দিয়ে বের হয়ে দুপুর ১টার দিকে আ‌মি উপাচার্যের বাসভবনের ফটক থে‌কে নগরী‌তে আসার জন্য গাড়ির অপেক্ষা করছিলাম। এ সময় ৪ জন সন্ত্রাসী এসে আমা‌কে ধরে ফেলে। পেছনে আরও ১০-১২ জন ছিল। আমা‌কে তুলে বিশ্ববিদ্যালয়ের সামনের নাজেমস নামের একটি হোটেলে নিয়ে যায়।

সেখানে মহিউদ্দীন আহমেদ সিফাত ৩০-৩৫ জন সন্ত্রাসী নিয়ে অপেক্ষা করছিলেন। তিনি এক অনুসারী‌কে হলে তার কক্ষ থেকে দা নিয়ে আসতে নির্দেশ দেন। সেটি আনা হলে মহিউদ্দীন নিজেই দায়ের কাঠের হাতল দিয়ে আমার বাঁ পায়ের হাঁটুতে এবং ডান পায়ের হাঁটুর নিচে পেটায়। তার সহযোগীরাও আমার মাথায় ও পিঠে কিল-ঘুষি মারে। এভাবে প্রায় পৌনে ২ ঘণ্টা আটকে আমার ওপর নির্যাতন চালানো হয়।’

রাব্বি আরও জানান, প্রক্টর এ ঘটনার খবর পেয়ে মহিউদ্দীনকে কল দিয়ে তাকে ছেড়ে দিতে বলেন। তারপরও নির্যাতন চলতে থাকে। দুপুর পৌনে ৩টার দিকে প্রক্টর খোরশেদ আলম ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করেন।

রাব্বির পক্ষে ছাত্রলীগ কর্মী অ‌মিত হাসান র‌ক্তিম ক্যাম্পাসলাইভকে ব‌লেন, ‘বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের সাম‌নে না‌জেমস ভব‌নে এই নির্যাত‌নের ঘটনা ঘ‌টে‌ছে। সন্ত্রাসী সিফাত ও তার দলবল ওই ভব‌নেই আড্ডা দেয়। তা‌দের সব অস্ত্র ওই ভব‌নেই থা‌কে। আমা‌দের ৪ ছাত্রলীগ কর্মী নিরাপত্তার আ‌বেদন ক‌রেও এই নির্যাত‌নের শিকার হ‌য়ে‌ছে।’

এদিকে নির্যাতনের বিষয়ে ছাত্রলীগের একটি পক্ষের নেতৃত্ব দেয়া মহিউদ্দিন আহমেদ সিফাত ক্যাম্পাসলাইভকে বলেন, ‘আপনার কা‌ছেই প্রথম শুনলাম এই ঘটনা। আর এই ধর‌নের কিছুই শু‌নি‌নি। আমার কো‌নো লোকজন এমনটা কর‌লে জানতাম। যদি কেউ এই ধরনের অভিযোগ করে থাকে তবে তা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।’

ব‌রিশ‌াল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের প্রক্টর খোর‌শেদ আ‌লম ক্যাম্পাসলাইভকে জানান, গত ৭ আগস্ট তার ও বিভাগীয় চেয়ারম্যানের কাছে নিরাপত্তা চেয়ে আবেদন করেছিলেন।

তিনি ব‌লেন, ‘রা‌ব্বি খান আমা‌দের কা‌ছে নিরাপত্তার জন‌্য আ‌বেদন ক‌রে‌ছি‌লেন। তা‌কে বলা হ‌য়ে‌ছি‌ল পরীক্ষা থাক‌লে সেই সময় নিরাপত্তাহীনতা বোধ কর‌লে আমা‌দের‌কে জানা‌তে। রোববার তার পরীক্ষা ছি‌ল কি না সে বিষয়‌টি আমা‌দের জানায়‌নি।

‘গত কাল দুপু‌রের দি‌কে রা‌ব্বিকে বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের সাম‌নের এক‌টি বাসা থে‌কে বের ক‌রে আনা হয়। এরপর সে জানায় শা‌রীরিকভা‌বে অসুস্থ এবং সে শহ‌রে যে‌তে চায়। তারপর তা‌কে শহ‌রে যাওয়ার ব‌্যবস্থা ক‌রে দেয়া হয়। ত‌বে তা‌র সঙ্গে কী হ‌য়ে‌ছি‌ল সে বিষ‌য়ে আমা‌দের কিছু ব‌লে‌নি। আমরা বিষয়‌টি সম্প‌র্কে খোঁজ নেব এবং রা‌ব্বির সঙ্গে আবারও কথা ব‌লব।

ঢাকা, ১৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন: