Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক হলেন ববি শিক্ষার্থী আবিদ

প্রকাশিত: ৩ আগষ্ট ২০২২, ০৭:১২

ববি শিক্ষার্থী আবিদ

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে সর্বপ্রথম কোন শিক্ষার্থী বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক (এডি) হিসেবে নিয়োগ পেলেন। নিয়োগপ্রাপ্ত ওই শিক্ষার্থীর নাম জি. এম আবিদ আল হাসান। তিনি বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থী ছিলেন।

জানা যায়, তিনি বরিশাল বিশ্ববিদ্যালয় একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ থেকে ২০১২-১৩ সেশনে স্নাতকে ভর্তি  হয়ে শেষ করেন এবং ২০১৭-১৮ সেশনে স্নাতকোত্তর শেষ করেন। আবিদ আল হাসান খুলনা জেলার ডুমুরিয়া থানার এক নম্বর ধামালিয়া ইউনিয়নের চেঁচুড়ি গ্রামে বাস করেন। কর্মজীবনে তিনি এর আগে উত্তরা ব্যাংকে চাকুরী করেছেন।

এ বিষয়ে জি. এম আবিদ হাসান ক্যাম্পাসলাইভকে বলেন, আলহামদুলিল্লাহ। আমি কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই আমার বাবা-মা, শ্রদ্ধেয় শিক্ষক-শিক্ষিকা ও সকল শুভাকাঙ্ক্ষীদের প্রতি। স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, কর্মপরিবেশ, পদোন্নতি, সামাজিক স্বীকৃতি সবকিছু মিলিয়ে বাংলাদেশ ব্যাংকের 'সহকারী পরিচালক' পদটি সর্বদা'ই চাকুরীপ্রার্থীদের পছন্দের শীর্ষে অবস্থান করে। বিবিএ, এমবিএ শেষ করে আমি খুব দ্রুতই সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলাম যে, আমি ব্যাংকিং সেক্টরেই আমার ক্যারিয়ার গড়তে চাই। এরপর বৈশ্বিক মহামারী করোনার আঘাতে প্রায় দুই বছর সকল নিয়োগ পরীক্ষা বন্ধ থাকলেও আমি আমার লক্ষ্য অর্জনে সর্বদা চেষ্টা করে গেছি। অবশেষে সাফল্য ধরা দিলো। আলহামদুলিল্লাহ।

তিনি আরও বলেন, লক্ষ্য যাদের ব্যাংকিং সেক্টরে ক্যারিয়ার গড়া তাদের উদ্দেশ্যে বলতে চাই, লক্ষ্য স্থির রেখে প্লানমাফিক পড়াশোনা করতে হবে। সঠিক প্লানিং ছাড়া এখন সফলতা পাওয়া প্রায় অসম্ভব ব্যাপার। হার্ডওয়ার্কিং এর কোনো বিকল্প নেই। ম্যাথ, এনালিটিকাল, ফ্রি হ্যান্ড রাইটিং নিয়মিত চর্চা করতে হবে। ইংরেজি সংবাদপত্র পড়া, পরিবার বন্ধু-বান্ধবের সাথে ইংরেজিতে কথা বলার চেষ্টা করা, ডিবেটিং প্রভৃতি ব্যাপক সহায়ক ভূমিকা রাখবে ৷

এ বিষয়ে একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান মো. রাকিবুল ইসলাম বলেন, আবিদ আমাদের প্রথম ব্যাচের শিক্ষার্থী তার এই সাফল্যে আমাদের বিশ্ববিদ্যালয় এবং আমাদের বিভাগকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে৷তার এই সাফল্যে আমরা আনন্দিত ও গর্বিত।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া ক্যাম্পাসলাইভকে বলেন, বিশ্ববিদ্যালয়টি শিক্ষা ও সহশিক্ষা কার্যক্রমের মাধ্যমে এগিয়ে যাচ্ছে এবং শিক্ষার্থীরা শিক্ষাবান্ধব হওয়ার কারনে আমরা এ সুফল পাচ্ছি। বিশ্ববিদ্যালয়টি অত্যন্ত ইতিবাচকভাবে এগিয়ে যাচ্ছে যার ফলাফল আমরা দেখতে পাচ্ছি দেশে-বিদেশে এবং বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রাখছে আমাদের ছাত্রছাত্রীরা।

উল্লেখ্য, আজ বাংলাদেশ ব্যাংকের পরিচালক গোলাম মোস্তফা স্বাক্ষরিত এক বিজ্ঞপতিতে ১৮২জনকে সহকারী পরিচালক পদে সুপারিশ করা হয়।

ঢাকা, ০২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ